এবার আসছে গ্যালাক্সি এস ৮ অ্যাক্টিভ

২৩ অগাস্টে নিউ ইয়র্ক সিটিতে গ্যালাক্সি নোট ৮ উন্মোচনের কথা রয়েছে স্যামসাংয়ের। এরই মধ্যে ১১ অগাস্ট গ্যালাক্সি এস ৮-এর নতুন সংস্করণ ‘অ্যাক্টিভ’ উন্মোচন করতে পারে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 August 2017, 09:21 AM
Updated : 8 August 2017, 09:21 AM

দক্ষিণ কোরীয় ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠানটির ফোনগুলোর মজবুত সংস্করণ বলা হয় অ্যাক্টিভ ডিভাইসগুলোকে। এর আগে গ্যালাক্সি এস৫, এস৬ এবং এস৭-এর অ্যাক্টিভ সংস্করণ দেখা গেছে। এবার নতুন গ্যালাক্সি এস৮-এর অ্যাক্টিভ সংস্করণ আনতে যাচ্ছে প্রতিষ্ঠানটি, বলা হয়েছে প্রযুক্তি বিষয়ক সাইট সিনেট-এর প্রতিবেদনে।

আগের কয়েক সপ্তাহ ধরেই বেশ কিছু তথ্য ফাঁস হয়েছে ডিভাইসটির। সাধারণ এস৮-এর মতোই ৫.৮ ইঞ্চি পর্দা থাকবে অ্যাক্টিভ সংস্করণে। এর পাশাপাশি বিক্সবি ও পেছনে ১২ মেগাপিক্সেল ক্যামেরা থাকছে এতে।

আগের ডিভাইসের সঙ্গে এই সংস্করণের মূল পার্থক্য হল এর মজবুত বডি। আর এস৮-এর ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার-আওয়ার ব্যাটারির পরিবর্তে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার-আওয়ার ব্যাটারি  রাখা হবে ডিভাইসটিতে।

মার্কিন যুক্তরাষ্ট্রে মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান এটিঅ্যান্ডটি-এর মাধ্যমে ডিভাইসটি কেনা যাবে। মিটিওর গ্রে এবং টাইটেনিয়াম গোল্ড এই দুই রঙে পাওয়া যাবে গ্যালাক্সি এস৮ অ্যাক্টিভ।

১১ অগাস্ট ডিভাইসটি বাজারে আসার কথা রয়েছে। আর ৮ অগাস্ট হতে এটিঅ্যান্ডটি’র ওয়েবসাইটে এটি প্রিঅর্ডার করা যাবে। ডিভাইসটির মূল্য বলা হচ্ছে ৮৫০ মার্কিন ডলার।