গেইম অফ থ্রোনস-এর পর্ব ‘হ্যাকড’

টিভি সিরিজ ‘গেইম অফ থ্রোনস’-এর আসন্ন একটি পর্বের স্ক্রিপ্ট হাতিয়ে নেওয়া হয়েছে বলে দাবি করেছে একদল হ্যাকার। সেইসঙ্গে মার্কিন কেবল ও স্যাটেলাইট টেলিভিশন নেটওয়ার্ক প্রতিষ্ঠান এইচবিও’র অন্যান্য ডেটা হাতিয়ে নেওয়ার দাবিও করা হয়েছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 August 2017, 01:30 PM
Updated : 1 August 2017, 01:30 PM

দলটির পক্ষ থেকে বলা হয়, তারা প্রতিষ্ঠানটির ১.৫ টেরাবাইট ডেটা হাতিয়ে নিয়েছে আর ‘বলারস’ ও ‘রুম ১০৪’ সিরিজের পর্বগুলো অনলাইনে পোস্ট করে দিয়েছে। আরও কনটেন্ট ‘শীঘ্রই’ ছাড়া হবে বলেও জানিয়েছে তারা।

এক বিবৃতিতে একটি ‘সাইবার ঘটনার’ মুখোমুখি হওয়ার কথা নিশ্চিত করেছে এইচবিও।

বিনোদনবিষয়ক সাপ্তাহিক এন্টারটেইনমেন্ট উইকলি-তে এ নিয়ে একটি ইমেইল প্রকাশ করা হয়েছে। ওই ইমেইলে হ্যাকাররা কভারেজ পাওয়ার বিনিময়ে আরও বিস্তারিত তথ্য দেওয়ার কথা বলেছে। এতে বলা হয়, “সব মানুষকে বলছি, সাইবার যুগের সবচেয়ে বড় ফাঁসের ঘটনা ঘটতে যাচ্ছে।”

তারা এই কনটেন্টগুলো ডাউনলোডের উৎসাহ দিচ্ছে। “যে সবচেয়ে বেশি ছড়াবে, আমরা তার সঙ্গে একটি সাক্ষাৎকারের ব্যবস্থা করব”, বলে দলটি। 

বর্তমানে গেইম অফ থ্রোনস-এর সপ্তম সিজন দেখানো হচ্ছে। এই সিজনের চতুর্থ পর্ব হাতিয়ে নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে বলে বিভিন্ন সংবাদ প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, খবর বিবিসি’র।

এইচবিও’র পক্ষ থেকে বলা হয়, “আমরা তাৎক্ষণিকভাবে তদন্ত শুরু করেছি ও এ নিয়ে আইনশৃংখলা বাহিনী ও সাইবারনিরাপত্তা প্রতিষ্ঠানগুলোর সঙ্গে কাজ করছি।”