দেশে এল সিম্ফোনি জেড৯

দেশের বাজারে ডুয়াল ব্যাক ক্যামেরার নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিম্ফোনি জেড৯ এনেছে বাংলাদেশি স্মার্টফোন ব্র্যান্ড সিম্ফনি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2017, 12:54 PM
Updated : 26 July 2017, 12:54 PM

৫.৫ ইঞ্চির ফুল এইচডি আইপিএস ডিসপ্লে’র সিম্ফোনি জেড৯-এ আছে মিডিয়াটেক এমটি ৬৭৫০ চিপসেট, যা একটি ১.৫ গিগাহার্টজ অক্টাকোর ৬৪বিট প্রসেসর ও মালি টি৮৬০ জিপিউ। এতে রয়েছে ৩জিবি র‍্যাম ও ৩২ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ।

এই স্মার্টফোনে সব ধরনের এইচডি কোয়ালিটি গেইম খেলার সুবিধা থাকছে বলে এক বিবৃতিতে উল্লেখ করেছে নির্মাতা প্রতিষ্ঠান এডিসন গ্রুপ।

এতে থাকছে ১৩ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল-এর দুটি ব্যাক ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ব্যাক ক্যামেরায় আটটি বিশেষ মোডের সঙ্গে আর ডুয়াল ক্যামেরার ‘স্পেশাল’ ফিচার ‘বোকে মোড’ও রাখা হয়েছে।

অ্যান্ড্রয়েড ৭.০ নুগাটচালিত এই স্মার্টফোনে রয়েছে ‘ইনটেলিজেন্ট টাচ।’ এর মাধ্যমে শুধু বাটন চেপে ব্যাক, রিসেন্ট ও হোম বাটনের কাজ করা যাবে।

৩০০০ মিলিঅ্যাম্পিয়ার লি-পলিমার ব্যাটারি আছে এই স্মার্টফোনটিতে। হ্যান্ডসেটটির অধিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য এতে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, যার মাধ্যমে পাওয়া যাবে অ্যাপ লক করারও সুবিধা। ০.২ সেকেন্ডেই আনলক করা যাবে হ্যান্ডসেটটি।

এর সঙ্গে উপহার হিসেবে দেওয়া হচ্ছে বিনামূল্যের একটি ব্যাক প্যাক। এই স্মার্টফোনের দাম রাখা হচ্ছে ১৪,৯৯০ টাকা।