জরুরী সেবায় ওয়ানপ্লাস স্মার্টফোনের ‘বাধা’

কিছু কিছু ডিভাইসে এমন ত্রুটি ছিল যা ব্যবহারকারীদের জরুরী সেবার নাম্বারে কল করতে বাধা দিয়েছে- এমন সমস্যার কথা স্বীকার করেছে মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান ওয়ানপ্লাস।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2017, 12:16 PM
Updated : 20 July 2017, 12:16 PM

সামাজিক মাধ্যম রেডিট-এ এক গ্রাহক দেখান তাদের ওয়ানপ্লাস ৫ ফোনটি থেকে যুক্তরাষ্ট্রের জরুরী সেবার নাম্বার ৯১১-এ কল করলে স্মার্টফোনটি রিস্টার্ট নিচ্ছে। এরপর এই সমস্যার বিষয়টি আলোচিত হয়, বলা হয়েছে বিবিসি’র প্রতিবেদনে।

অন্য কয়েকজন ব্যবহারকারী বলেন, যুক্তরাজ্যে জরুরী সেবার নাম্বার ৯৯৯ আর ইউরোপের ১১২-তে কল করলেও এই ত্রুটি দেখা যায়।

এ নিয়ে ওয়ানপ্লাস বলেছে, এই সমস্যা সমাধানে তারা একটি সফটওয়্যার আপডেট ছাড়বে।

কম দামে উন্নত মানের স্মার্টফোন বিক্রেতা হিসেবে নিজেদের তুলে ধরে চীনা প্রতিষ্ঠানটি। চলতি বছর জুনে প্রতিষ্ঠানটি তাদের সর্বশেষ ডিভাইস ওয়ানপ্লাস ৫ বাজারে ছাড়ে।

মঙ্গলবার ‘Seattle_Horn’ নামের এক রেডিট ব্যবহারকারী বলেন, “গতকাল কয়েকটি ব্লক দূরে একটি ভবনে আগুন জ্বলতে দেখে আমাকে ওয়ানপ্লাস ৫ থেকে ৯১১ ডায়াল করতে হয়েছিল আর দুইবার চেষ্টার প্রতিবারই আমার ফোন রিবুট নেয়।”

এর আগে একই সমস্যার মুখে পড়েছেন বা এমন সমস্যার পুনরাবৃত্তি হচ্ছে বলেও অভিযোগ তুলেছেন অনেকে। কেউ কেউ বলছেন, তারা তাদের ফোনটি নির্মাতারদের কাছে ফেরত দেবেন, কারণ এই ত্রুটি ‘প্রাণহানির কারণ’ হতে পারে।

এক বিবৃতিতে ওয়ানপ্লাস-এর পক্ষ থেকে বলা হয়, “আমরা গ্রাহকদের সঙ্গে যোগাযোগ রেখেছি আর এই সমস্যা সমাধানে একটি সফটওয়্যার আপডেট নিয়ে পরীক্ষা চালিয়েছি।”

“খুব শীঘ্রই আমরা এই সফটওয়্যার আপডেট ছাড়ব।”