নোট ৮-এর ছবি ফাঁস করলো স্যামসাং নিজেই

গ্যালাক্সি নোট ৮ নিয়ে চলতি গুজবের মধ্যে এবার ডিভাইসটির ছবি নিজেরাই ফাঁস করেছে নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। মাইক্রোব্লগিং সাইট টুইটারে ‘দুর্ঘটনাবশত’ ডিভাইসটির ছবি দিয়ে পোস্ট দিয়েছে তারা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 July 2017, 02:38 PM
Updated : 14 July 2017, 02:38 PM

চলতি বছরের অগাস্টেই গ্যালাক্সি নোট ৮ উন্মোচনের কথা রয়েছে। ইতোমধ্যেই ডিভাইসটি নিয়ে বেশ কিছু তথ্য ফাঁস হয়েছে। এর আগে ডিভাইসটির কিছু ছবিও দেখা গেছে। এবার স্যামসাংয়ের টুইটেও আগের ফাঁস হওয়া নকশার মিল পাওয়া গেছে।

এক টুইট বার্তায় এক্সিনস ৮৮৯৫ প্রসেসরের প্রচারণা চালিয়েছে ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি। গ্যালাক্সি এস৮ ও এস৮ প্লাস মডেলদুটোয় এই প্রসেসর ব্যবহার করেছে প্রতিষ্ঠানটি। সাধারণত এক্সিনস ৯ নামেই পরিচিত এই প্রসেসরটি, বলা হয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদনে।

টুইটে স্যামসাংয়ের পক্ষ থেকে বলা হয়, “যা চান তাই করুন। এক্সিনস কাজ করতে পারে। এক্সিনস৮৮৯৫ নিয়ে আরও জানুন।”

এই টুইটে প্রসেসরের সঙ্গে একটি স্মার্টফোনেরও ছবি প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। ডিভাইসটি দেখতে অনেকটাই এস৮-এর মতো। তবে কিছুটা চওড়া ও চার কোণা আকারের। ধারণা করা হচ্ছে ডিভাইসটি গ্যালাক্সি নোট ৮।

এর আগে চীনা সামাজিক যোগাযোগ মাধ্যম ওয়েইবো-তে নতুন নোট ৮-এর পর্দার একটি ছবি ফাঁস হয়েছে। পর্দাটি দেখতে অনেকটাই এস৮-এর পর্দার মতো। আগের মতোই প্রায় সম্পূর্ণ বেজেলহীন পর্দা রাখা হতে পারে এতে।

গ্যালাক্সি এস৮-এর চেয়ে নোট ৮ কিছুটা লম্বা ও চওড়া হবে বলে ধারণা করা হচ্ছে। আর এস৮ এর গোলাকার কোণাগুলোর চেয়ে এটির পর্দা কিছুটা চার কোণা আকারের হবে বলেও আভাস পাওয়া যাচ্ছে।

গ্যালাক্সি এস৮-এর পর্দাকে ‘ইনফিনিটি ডিসপ্লে’ দাবী করেছে স্যামসাং। নতুন গ্যালাক্সি নোট ৮-এও একই ধরনের প্রযুক্তি ব্যবহার করা হতে পারে। বলা হচ্ছে এটির পর্দার আকার হবে ৬.৪ ইঞ্চি, যেখানে গ্যালাক্সি এস৮ প্লাস-এর পর্দা ৬.২ ইঞ্চি।

এর পাশাপাশি স্মার্টফোনটিতে প্রথমবারের মতো ডুয়াল ক্যামেরা যোগ করতে পারে স্যামসাং। আর নোট সিরিজের সিগনেচার ফিচার এস পেন স্টাইলাসও থাকবে এতে।

নতুন এ স্মার্টফোনটির মূল্য ৯০০ মার্কিন ডলার হবে বলেও গুজব শোনা যাচ্ছে।