শুরু হচ্ছে গেইমিং প্রতিযোগিতা আর ও জি মাস্টার্স

ই-স্পোর্টস গেইমিং টুর্নামেন্ট ‘আর ও জি মাস্টার্স ২০১৭’ আয়োজন করতে যাচ্ছে আসুস রিপাবলিক অফ গেমারস (আর ও জি)। এতে অংশ নিতে যাচ্ছে ৩০টিরও বেশি দেশের পেশাদার গেইমাররা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 July 2017, 02:38 PM
Updated : 10 July 2017, 02:38 PM

প্রতিযোগিতায় থাকছে মোট দুইটি গেইম - ‘কাউন্টার স্ট্রাইক: গ্লোবাল অফেন্সিভ’ এবং ‘ডোটা: ২’। এর মাধ্যমে ‘প্রথমবারের মতো’ বাংলাদেশ থেকে পেশাদার গেইমাররা আন্তর্জাতিক পর্যায়ে এই টুর্নামেন্টে অংশ নিতে পারছেন বলে এক বিবৃতিতে উল্লেখ করেছে আয়োজকরা। প্রতিযোগিতায় দুইটি দলের বিজয়ীগণ জিতে নেবেন সর্বমোট পাঁচ লাখ ডলার পুরস্কার। এ ছাড়াও আঞ্চলিক পর্যায়ে বিজয়ীরা পাবেন মোট ১০ লাখ রুপি পুরস্কার।  

প্রতিযোগিতার জাতীয় পর্যায়টি অনুষ্ঠিত হবে অনলাইনে। গেইমাররা ‘আর ও জি মাস্টারস’-এর ওয়েবসাইট থেকে রেজিস্ট্রেশনের মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। দুটি খেলার জাতীয় পর্যায়ের বিজয়ীরা আঞ্চলিক-খেলায় অংশগ্রহণ করবেন ভারতের ব্যাঙ্গালুরুতে। সারা বিশ্বের সেরা খেলোয়াড়দের নিয়ে চূড়ান্ত প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে সিঙ্গাপুরে।

এ উপলক্ষে ঢাকার ধানমন্ডিতে আসুস বাংলাদেশের নিজস্ব কর্মস্থলে দেশের পেশাদার খেলোয়াড়দের নিয়ে অনুষ্ঠিত হয় ‘আর ও জি মাস্টার্স ২০১৭: বাংলাদেশ জয়েনস দ্য রিপাবলিক’ অনুষ্ঠান। এতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে পেশাদার খেলোয়াড়রা অংশগ্রহণ করেন বলে বিবৃতিতে জানানো হয়েছে।

এই অনুষ্ঠানে বক্তব্য রাখেন আসুস বাংলাদেশ এবং বাংলাদেশে আসুস এর পরিবেশক গ্লোবাল ব্রান্ড প্রাইভেট লিমিটেড-এর কর্মকর্তাগণ। আসুস বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মো. আল ফুয়াদ অংশগ্রহণকারী সব দলকে শুভ কামনা জানান এবং আগামীতে জাতীয় পর্যায়ে আরও বড় পরিসরে এই টুর্নামেন্ট আয়োজনের অঙ্গীকার করেন।

আও ও জি মাস্টারস ২০১৭-এর জাতীয় পর্যায়ে প্রতিযোগিতার উন্মুক্ত পর্বে রেজিস্ট্রেশন করা যাবে বিনামূল্যে। রেজিস্টেশনের শেষ সময় ২৫ জুলাই পর্যন্ত।