গ্যালাক্সি এস ৮-এ আনলক হবে উইন্ডোজ ১০

গ্যালাক্সি ডিভাইসের ফিঙ্গারপ্রিন্ট রিডার ব্যবহার করে আনলক করা যাবে উইন্ডোজ ১০ পিসি, ‘ফ্লো’ নামের অ্যাপে আপডেট আনার মাধ্যমে এ ফিচারই চালু  করতে যাচ্ছে স্যামসাং।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 July 2017, 01:36 PM
Updated : 3 July 2017, 01:36 PM

ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, গ্যালাক্সি এস৬, এস৭ এবং এস৮ ডিভাইসের ফিঙ্গারপ্রিন্ট রিডার ব্যবহার করে উইন্ডোজ ১০ কম্পিউটার আনলক করা যাবে। ফ্লো অ্যাপে আপডেট এনে মাইক্রোসফট-এর ‘উইন্ডোজ হ্যালো’ ফিচারে সমর্থন বাড়াচ্ছে স্যামসাং, বলা হয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ-এর প্রতিবেদনে।

আগের বছরই প্রথম প্রতিষ্ঠানের উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম চালিত ট্যাবলেট ট্যাবপ্রো এস-এ ‘স্যামসাং ফ্লো’ অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে আনলক ফিচার চালু করে প্রতিষ্ঠানটি। এবার এই অ্যাপের বিস্তৃতির মাধ্যমে যেকোনো উইন্ডোজ ১০ কম্পিউটারেই এই ফিচার সমর্থন করবে বলে ধারণা করা হচ্ছে।

ফিঙ্গারপ্রিন্ট সমর্থনের পাশাপাশি পিসির সঙ্গে স্মার্টফোন সিংক করার ফিচারও চালু করতে যাচ্ছে স্যামসাং। ফলে উইন্ডোজ ১০ কম্পিউটারেই স্মার্টফোনের নোটিফিকেশন পাবেন গ্রাহক।

এর আগে শুধু স্যামসাং পিসি-তেই এই সিংকিং ফিচার চালু ছিল। এবার সব উইন্ডোজ ১০ ডিভাইসেই এই ফিচার আনছে প্রতিষ্ঠানটি। ইতোমধ্যেই নতুন ফ্লো অ্যাপের আপডেট উন্মোচন করা হয়েছে। নতুন ফিচারটি পেতে উইন্ডোজ ১০-এর ‘ক্রিয়েটর্স আপডেট’ থাকতে হবে বলেও উল্লেখ করা হয়।