দিল্লিতে খাবার পৌঁছে দেবে উবার

ভারতের দিল্লি-ন্যাশনাল ক্যাপিটাল রিজিওন-এ খাদ্য সরবরাহ সেবা চালু করেছে অ্যাপভিত্তিক ট্যাক্সি সেবাদাতা প্রতিষ্ঠান উবার। দিল্লির অদূরে গুরগাও এলাকায় এই সেবা চালু করেছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2017, 12:44 PM
Updated : 29 June 2017, 12:44 PM

ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদনে বলা হয়, খাদ্য সরবরাহে দেশটিতে উবারইটস অ্যাপ চালু করেছে প্রতিষ্ঠানটি।

উবারের মূল অ্যাপ থেকে ভিন্ন উবারইটস। গ্রাহকরা এই অ্যাপের মাধ্যমে খাদ্য সরবরাহের জন্য বিশেষভাবে তৈরি ট্যাক্সি ডাকতে পারবেন।

“বিশ্বজুড়ে আমাদের ব্যবসা বাড়ানোর কৌশলে এটি আরেকটি পদক্ষেপ। একটি বাটন চাপার মাধ্যমেই অনেকগুলো সেবা দেওয়াই আমাদের লক্ষ্য,”বলেন ভারতের উবারইটস প্রধান ভাভিক রাথোড়।

তিনি আরও বলেন, “মানুষ যা খেতে চায়, যখন খেতে চায় তা যত দ্রুত সম্ভব পৌঁছে দেওয়াটাই আমাদের লক্ষ্য।”

ইতোমধ্যেই এই সেবার আওতায় ৩০০টি রেস্টুরেন্টের সঙ্গে চুক্তি করেছে উবার। গ্রাহক শুধু একটি বাটন চেপে তার পছন্দের খাবার অর্ডার করতে পারবেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

এক বিবৃতিতে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, দিল্লি এবং এনসিআর-এর স্থানীয় রেস্টুরেন্টগুলোকে উবারইটস একটি আস্থাশীল সরবরাহের সুবিধা দেবে, কার্যকরভাবে তাদের ধারণক্ষমতা বাড়াতে সহায়তা করবে এবং নতুন একদল সম্ভাব্য গ্রাহকের কাছে সেবার নেটওয়ার্ক তৈরি করবে।

দিল্লি উবারইটস-এর মহাব্যবস্থাপক ফাইয়াজ আবদুল্লা বলেন, “আজ গুরগাওয়ে সেবা চালু করায় আমরা উৎফুল্ল এবং নয়া দিল্লি ও ন্যাশনাল ক্যাপিটাল রিজিওন-এর অন্যান্য অংশে সেবা চালু করাই আমাদের লক্ষ্য।”

২০১৪ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস-এ প্রথম পাইলট প্রকল্প চালু করে উবারইটস। এরপর ২০১৫ সালের ডিসেম্বরে টরন্টোতে আলাদা অ্যাপ হিসেবে উন্মোচন করা হয় এটি।

আগের ১৮ মাসে দ্রুত বৃদ্ধি পেয়েছে এই সেবার পরিধি। বর্তমানে ভারতসহ ২৭টি দেশের ৯৭টি শহরে এই সেবা চালু রয়েছে।