এবার 'ফুটবলে' উসাইন বোল্ট

চলতি বছরের শেষে ফুটবল গেইম প্রো ইভোলিউশন সকার (পেস)-এ দেখা যাবে গতিদানব উসাইন বোল্ট-কে। গেইমটি যারা প্রি-অর্ডার করবেন তারাই বিশেষভাবে জ্যামাইকান এই অ্যাথলেট-কে গেইমটিতে দেখতে পাবেন।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2017, 09:30 AM
Updated : 18 June 2017, 09:30 AM

‘সর্বকালের সেরা অ্যাথলেট’ আখ্যা পাওয়া ৩০ বছর বয়সী বোল্ট এক টুইটে বলেন, তিনি ফুটবলার হিসেবে যাত্রা শুরু করতে পেরে খুশি- খবর বিবিসি’র।

উসাইন বোল্ট ব্রিটিশ ফুটবল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড-এর ভক্ত। পেশাদার ফুটবল খেলার আগ্রহও প্রকাশ করেছেন তিনি।

অ্যাথলেটিকস থেকে বোল্ট অবসর নেওয়ার এক মাস পর চলতি বছর ১৪ সেপ্টেম্বর যুক্তরাজ্যে পেস ২০১৮ বের হওয়ার কথা রয়েছে, বলা হয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যমটির প্রতিবেদনে। আগের তিন অলিম্পিক- বেইজিং ২০০৮, লন্ডন ২০১২ আর রিও ২০১৬-তে বোল্ট একশ’ মিটার, দুইশ’ মিটার ও ৪*১০০ মিটারে সোনা জিতেছেন।  

বোল্ট বলেন, “আমি ফুটবল ভালোবাসি আর যতদূর মনে হয় আমি পেস খেলেছি। এটি সবচেয়ে ভালো ফুটবল গেইম আর এই গেইম ও এর সাফল্যের অংশ হতে পারা বিশাল সম্মানের।”

“গেইমটিতে ব্যবহারের জন্য আমার চেহারা ও নড়াচড়া স্ক্যান করানো একটি আকর্ষণীয় প্রক্রিয়া ছিল।”

২০০৩ সাল থেকে গেইম নির্মাতা জাপানি প্রতিষ্ঠান কোনামি’র পেস গেইমটি কনসোলে খেলা যাচ্ছে। সর্বশেষ আনা পেস ২০১৭-এর মাধ্যমে প্রতিষ্ঠানটির লক্ষ্য ছিল সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ইএ স্পোর্টস নির্মিত ফুটবল গেইম ফিফা’র কাছে হারানো জায়গা ফিরিয়ে আনা। পেস ২০১৮ প্লেস্টেশন ৪, এক্সবক্স ওয়ান, প্লেস্টেশন ৩ ও এক্সবক্স ৩৬০-তে ছাড়া হবে।