টাইডালে দুই বছরে তিন প্রধান

ফের পরিবর্তন আসছে স্ট্রিমিং সেবাদাতা প্রতিষ্ঠান 'টাইডাল'-এর শীর্ষ পদে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2017, 10:08 AM
Updated : 27 May 2017, 10:08 AM

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী পদ থেকে অব্যাহতি নিয়েছেন জেফ টোইগ, মার্কিন সাইট ভার্জ-এর প্রতিবেদনে এ খবর প্রকাশ করা হয়েছে।

আগের দুই বছরের মধ্যে এ নিয়ে তৃতীয়বারের মতো প্রধান নির্বাহী পদে পরিবর্তন আনছে টাইডাল। অ্যান্ডি চ্যান আর তার পরে অন্তর্বর্তীকালীন প্রধান পিটার টোনস্ট্যাড-এর পর টাইডাল-এর দায়িত্ব নিয়েছিলেন জেফ। টাইডাল-এ যোগদানের আগে মিউজিক স্ট্রিমিং সাইট সাউন্ডক্লাউড-এ প্রায় দুই বছর কাজ করেছেন তিনি।

ভার্জকে দেওয়া এক বিবৃতিতে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, শীঘ্রই নতুন প্রধান নির্বাহী নিয়োগের ঘোষণা দেওয়া হবে। “টাইডাল-এর অগ্রগতির ধারা বজায় রেখে সামনের সপ্তাহগুলোতেই আমরা নতুন নির্বাহী নিয়োগ দিতে যাচ্ছি। সাবেক নির্বাহী জেফ টোইগ-এর জন্য তার সামনের পথচলায় থাকছে শুভকামনা।”

প্রতিবেদনে বলা হয়, টেলিযোগাযোগ প্রতিষ্ঠান স্প্রিন্ট-এর কাছ থেকে ২০ কোটি ডলার বিনিয়োগ পাওয়ার দুই মাস পর মার্চেই টোইগ পদ থেকে অব্যাহতি দিয়েছেন।

টাইডাল-এর প্রায় ১০ লাখ গ্রাহক রয়েছে, যদিও অংকটা অ্যাপল মিউজিক আর স্পটিফাইয়ের থেকে অনেক দূরে। অ্যাপল মিউজিক-এর অর্থ পরিশোধ করে এমন ব্যবহারকারীর সংখ্যা দুই কোটি আর স্পটিফাইয়ের পাঁচ কোটি।

বর্তমানে বিশাল সংখ্যক নতুন গ্রাহক আকর্ষণের ক্ষমতা না থাকলেও, টাইডাল আর্থিকভাবে অপেক্ষাকৃত ভালো অবস্থানেই আছে। প্রতিষ্ঠানটি দীর্ঘমেয়াদী ভবিষ্যৎ ‘এখনও খুব ভালো মনে হয় না’- বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।