ফের ফেইসবুক লাইভে আত্মহত্যা

ফেইসবুকে আত্মহত্যার সরাসরি সম্প্রচারের পর হাসপাতালে মারা গেছেন এক মার্কিন ব্যক্তি, শনিবার বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে এ খবর প্রকাশ হয়েছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2017, 10:39 AM
Updated : 14 May 2017, 10:39 AM

প্রত্যক্ষদর্শীর  ভাষ্যমতে, যুক্তরাষ্ট্রের মেমফিস-এর ‘সুপরিচিত’ সঙ্গীতশিল্পী ৩৩ বছর বয়সী জ্যারেড ম্যাকলেমোর শনিবার রাস্তার পাশে এক পার্কিং লটে নিজের গায়ে আগুন ধরিয়ে দিয়ে দৌড়ে পাশে একটি বারে প্রবেশ করেন।

সরাসরি সম্প্রচারিত ওই ভিডিওতে দেখা যায়, ম্যাকলেমোর তার গায়ে কেরোসিন ঢালছেন। ভিডিওতে প্রত্যক্ষদর্শীর তীব্র চিৎকারও শুনতে পাওয়া যায়।  

জিম ডাকওয়ার্থ নামের প্রত্যক্ষদর্শী বলেন, “কেরোসিনের গন্ধে পুরো ঘর ভরে যায়।”

আরেক প্রত্যক্ষদর্শী কিম্বারলি কোহলার বলেন, “এটি অনেকটা সিনেমার মতো লেগেছে, যেন কেউ অগ্নিশিখার সুট পরে আছে… সেখানে কেউ কেউ ঘটনাকে কৌতুক মনে করেছিল।” তিনি বলেন, ম্যাকলেমোর-এর সাবেক প্রেমিকার সঙ্গে তার পারিবারিক বিবাদের ইতিহাস রয়েছে। ওই নারী সেখান থেকে কয়েক ফুট দূরেই কাজ করছিলেন।

কোহলার বলেন, “দেখে মনে হয়েছে তিনি শেষ হওয়ার আগে আমাদের জন্য অপেক্ষা করছিলেন যাতে মনযোগের কেন্দ্রে আসতে পারেন। তিনি খুবই বাজে উপায়ে আগুন নিচের দিকে নিতে চেয়েছিলেন যাতে সবাই এটি দেখতে পায়।” 

আদালতের নথি থেকে দেখা যায়, সাবেক প্রেমিকাকে এক দিনে দুইবার খুনের হুমকি দেওয়ার অভিযোগে তিনি ২০১৬ সালের অগাস্টে আটক হয়েছিলেন, বলা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

তার মানসিক স্বাস্থ্য পরীক্ষা করতে বলা হয়েছিল আর তাকে ২০১৭ সালের এপ্রিলে পারিবারিক নির্যাতনের অভিযোগে তাকে শাস্তি দেওয়া হয়। 

ম্যাকলেমোরের গা থেকে আগুন নেভাতে গিয়ে আরেকজন গুরুতরভাবে দগ্ধ হয়েছেন। তবে, তিনি সুস্থ হয়ে যাবেন বলে আশা করা হচ্ছে বলে জানায় পুলিশ।