নুগাট-এর বেটা শেষ, আসছে ‘ও’-এর বেটা

ডেভেলপারদের নিয়ে নিজেদের বার্ষিক সম্মেলন ‘গুগল আই/ও’-কে সামনে রেখে অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড-এর ‘নুগাট’ বেটা সংস্করণের ইতি টানার ঘোষণা দিয়েছে ওয়েব জায়ান্ট গুগল। সেই সঙ্গে শীঘ্রই অ্যান্ড্রয়েডের নতুন সংস্করণ অ্যান্ড্রয়েড ‘ও’-এর বেটা আনারও ঘোষণা দেওয়া হয়েছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2017, 01:18 PM
Updated : 8 May 2017, 01:18 PM

ওয়েবসাইটে এক বিবৃতিতে গুগলের পক্ষ থেকে বলা হয়, “অ্যান্ড্রয়েড বেটা প্রোগ্রামে আপনাদের আগ্রহের জন্য ধন্যবাদ। অ্যান্ড্রয়েড নুগাট-এর বেটা শেষ করা হয়েছে, আর এজন্য যত ডিভাইসে এটি দেওয়া হয়েছিল সেগুলো বর্তমানে থাকা পাবলিক সংস্করণে আপডেট হয়ে যাবে।”

এতে আরও বলা হয়, “যদি আপনি এখনও নুগাট-এর বেটা সংস্করণ ব্যবহার করে থাকেন তবে আপনি আপনার ডিভাইসের জন্য সর্বশেষ পুরো ওটিএ ইমেইজ ডাউনলোড করতে পারেন। এটি আপনার ডিভাইস মুছে দেবে না। আমরা অ্যান্ড্রয়েড ও বেটা প্রোগ্রাম শুরুর পর এটি আপডেট করে দেব। 

এখন পর্যন্ত গুগল অ্যান্ড্রয়েড নুগাট-এর বেটা সংস্করণের সঙ্গে অ্যান্ড্রয়েড ও-এর ‘ডেভেলপার প্রিভিউ’ সংস্করণ দিয়ে আসছিল। অ্যান্ড্রয়েড ও এই অপারেটিং সিস্টেমের পরবর্তী সংস্করণ হবে বলেই শোনা যাচ্ছে, বলা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

চলতি মাসে যুক্তরাষ্ট্রের স্যান ফ্রানসিসকো-তে অনুষ্ঠিতব্য সম্মেলনে অ্যান্ড্রয়েড ও-এর ফিচারগুলো গুগল তাদের পরিকল্পনা উন্মোচন করবে বলেই আশা করা হচ্ছে।