ফিরছে গ্যালাক্সি নোট ৭

রিফার্বিশড গ্যালাক্সি নোট আনছে নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2017, 08:49 AM
Updated : 27 April 2017, 08:49 AM

আগের মাসেই ফোনটি পুনঃরায় বাজারে আনার ঘোষণা দিয়েছিল দক্ষিণ কোরীয় ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠানটি। কিন্তু এজন্য কোনো নির্দিষ্ট তারিখ জানায়নি তারা। এবারে কোরিয়ান সংবাদমাধ্যম ইটিনিউজ জানিয়েছে, চলতি বছর জুনেই স্মার্টফোনটি নির্দিষ্ট কিছু বাজারে আনবে স্যামসাং।

আগের বছর উন্মোচন করা এই স্মার্টফোনটি বাজারে আসার পরই ব্যাটারির ত্রুটির কারণে  অনেক ডিভাইসে আগুন লাগার ঘটনা ঘটে। প্রাথমিকভাবে ডিভাইসটি পরিবর্তন করে দেয় স্যামসাং। পরবর্তীতে বদলে দেওয়া ডিভাইসেও আগুন লাগায় এক পর্যায়ে বাজার থেকে স্মার্টফোনটি উঠিয়ে নিতে বাধ্য হয় প্রতিষ্ঠানটি। এবার ডিভাইসটির রিফার্বিশড সংস্করণ দিয়ে ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে চাচ্ছে তারা।

প্রযুক্তিবিষয়ক সাইট সিনেটে-এর প্রতিবেদনে বলা হয়েছে,  রিফার্বিশড এই ডিভাইসগুলোতে ৩২০০ মিলিঅ্যাম্পিয়ারের ভিন্ন ব্যাটারি ব্যবহার করা হবে। যেখানে মূল ডিভাইসের ব্যাটারি ছিল ৩৫০০ মিলিঅ্যাম্পিয়ার।

আগের চেয়ে ৩০ শতাংশ কম মূল্যে ডিভাইসগুলো বিক্রি করবে স্যামস্যাং। এতে গ্যালাক্সি নোট ৭-এর দাম পড়বে ৬১৫ মার্কিন ডলার।

ডিভাইসটি কবে নাগাদ বাজারে আসবে সে বিষয়ে স্যামসাংয়ের এক মুখপাত্র সিনেট-কে বলেন, “কবে নাগাদ বাজারে আসবে তা এখনও ঠিক করা হয়নি। বাজারের চাহিদা এবং নীতি নির্ধারক সংস্থার অনুমোদনের ওপর তা নির্ভর করছে।”

এদিকে সম্প্রতি বাজারে এসেছে প্রতিষ্ঠানের ফ্ল্যাগশিপ স্মার্টফোন গ্যালাক্সি এস৮ ও এস৮ প্লাস। আর চলতি বছরের শেষ দিকে গ্যালাক্সি নোট ৮ উন্মোচনের কথা জানিয়েছে স্যামসাং।