দেশের বাজারে আসুসের তিন জেনফোন

দেশের বাজারে জেনফোন ৩ ম্যাক্স নিয়ে এসেছে তাইওয়ানিজ প্রযুক্তি প্রতিষ্ঠান আসুস । ৪১০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির এই স্মার্টফোনটি ৩৮ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই থাকবে বলে দাবি করেছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2017, 12:41 PM
Updated : 21 April 2017, 12:41 PM

বিশাল ব্যাটারি থাকা সত্বেও ফোনটি  দেখতে হালকা। অ্যালুমিনিয়াম অ্যালয়ে তৈরি ফোনটিতে রয়েছে ২.৫ডি বাঁকানো কাঁচে মোড়ানো ৫.৫ ইঞ্চির ফুল এইচডি পর্দা।

নিরাপত্তার জন্য এতে রাখা হয়েছে দ্রুত গতির ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এর মাধ্যমে ০.৩ সেকেন্ডের মধ্যে ফোনটি আনলক করা যাবে বলে দাবী করেছে নির্মাতা প্রতিষ্ঠানটি। অধিক ক্ষমতার ব্যাটারি থাকায় এতে রয়েছে আছে রিভার্স চার্জিং প্রযুক্তি। ফলে এটি পাওয়ার ব্যাঙ্ক হিসেবেও ব্যবহার করা যায়।

পেছনে ১৬ মেগাপিক্সেল  ক্যামেরা রাখা হয়েছে এতে। আর সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। নতুন এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন অক্টা-কোর প্রসেসর। সঙ্গে থাকছে ৩ গিগাবাইট র‍্যাম ও ৩২ গিগাবাইট বিল্ট-ইন মেমোরি। চাইলে মেমোরি কার্ডের মাধ্যমে ১২৮ গিগাবাইট পর্যন্ত জায়গা বাড়িয়ে নেওয়া সম্ভব ফোনটিতে।

চলতি সপ্তাহ থেকেই বাজারে পাওয়া যাবে আসুসের নতুন এই তিনটি জেনফোন- জেনফোন ৩ ম্যাক্স এবং জেনফোন গো সিরিজের দু’টি ভিন্ন মডেল। জেনফোন ৩ ম্যাক্স-এর দাম রাখা হয়েছে ১৯,৯৯০ টাকা। আর ২ গিগাবাইট র‍্যাম ও কোয়াড কোর প্রসেসর নিয়ে ৫ ইঞ্চির জেনফোন গো পাওয়া যাবে ১০৯৯০ টাকায় এবং ১ গিগাবাইট র‍্যাম ও ৫ ইঞ্চির জেনফোন গো-এর দাম বলা হচ্ছে ৭৬৯০ টাকা।