‘নিংড়ানো যাবে’ এইচটিসি স্মার্টফোন

নিংড়ানো যাবে এমন ডিভাইস আনছে স্মার্টফোন নির্মাতা তাইওয়ানিজ প্রতিষ্ঠান এইচটিসি। এযাবৎ এটি নিয়ে শুধু গুজবই শোনা গেছে। এবার প্রতিষ্ঠানের নতুন স্মার্টফোন টিজার ভিডিওতেও একই ধরনের আভাস পাওয়া গেছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2017, 08:17 AM
Updated : 21 April 2017, 09:22 AM

টুইটারে ‘ব্রিলিয়ান্ট ইউ’ নামে নতুন স্মার্টফোনের টিজার ভিডিও প্রকাশ করেছে এইচটিসি। চলতি বছরের ১৬ মে ফোনটি উন্মোচনের কথা রয়েছে প্রতিষ্ঠানটির, বলা হয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চ-এর প্রতিবেদনে।

নিংড়ানো যাবে মানে এই নয় যে, রাবারের স্মার্টফোন আনছে প্রতিষ্ঠানটি। ফোনটির ধাতব ফ্রেমের কোণাগুলোতে সেন্সর লাগানো থাকবে। এর মাধ্যমে ব্যবহারকারী সেটিংস নিয়ন্ত্রণ পারবেন বলে ধারণা করা হচ্ছে। এতে স্মার্টফোনের কোণায় মোচড়ানোর মতো ইঙ্গিত বা ওপর নিচে সোয়াইপ করে সেটিংস পরিবর্তন করা যাবে।

এর মানে স্মার্টফোনের নিয়ন্ত্রণ এখন শুধু পর্দার মধ্যেই সীমাবদ্ধ থাকছে না। ১৬ মে ডিভাইসটি উন্মোচনের কথা থাকলেও এর আগেই প্রতিষ্ঠানটির পক্ষ থেকে আরও কিছু তথ্য প্রকাশ করা হতে পারে বলে আশা করা হচ্ছে।

সম্প্রতি এইচটিসি ‘ইউ আল্ট্রা’ উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। ডিভাইসটি বাজারে আসার এক সপ্তাহ আগে এটির মূল্য ২০ শতাংশ কমানো হয়েছে বলে জানানো হয়।