কালানিকে ভরসা উবার-এর

প্রতিষ্ঠান প্রধান হিসেবে সহ-প্রতিষ্ঠাতা ট্রাভিস কালানিককেই রাখতে চায় অ্যাপভিত্তিক ট্যাক্সি সেবাদাতা প্রতিষ্ঠান উবার।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2017, 03:40 PM
Updated : 22 March 2017, 03:40 PM

বর্তমান সময়ে বেশ কিছু দেশেই চাপের মধ্যে রয়েছে উবার। অনেক দেশেই উবার বন্ধের জন্য আন্দোলনও চলছে। এছাড়া লিঙ্গ বৈষম্য ও যৌন নিপীড়ন নিয়েও সমালোচনা চলছে। প্রতিষ্ঠানের এমন অবস্থায় কালানিক পদ ছাড়তে পারেন বলে গুঞ্জন ওঠে।

রয়টার্স জানায়, এমন সংকটেও কালানিকের ওপর ভরসা রাখছে উবার-এর বোর্ড সদস্যরা। মঙ্গলবার সাংবাদিকদের একথা জানান প্রতিষ্ঠানের এক বোর্ড সদস্য।

উবরের বোর্ড সদস্য আরিয়ানা হাফিংটন বলেন, “ট্রাভিসের ওপর বোর্ডের আত্মবিশ্বাস রয়েছে।” উবারের বোর্ড সদস্যের পাশাপাশি হাফিংটন পোস্ট-এর সহ-প্রতিষ্ঠাতা আরিয়ানা।

তিনি আরও বলেন, “তার পদত্যাগের সম্ভাবনা আসেনি এবং আমরা চাই না সেটা আসুক।”

সমর্থন দিলেও কালানিক বিষয়ে আরিয়ানা বলেন, কালানিকের বয়স এখন ৪০। তাই তার নেতৃত্বের ধরনে পরিবর্তন আনা দরকার।

যোগদানের ছয় মাসের মধ্যে সম্প্রতি পদত্যাগ করেছেন উবার-এর প্রেসিডেন্ট জেফ জোনস। প্রযুক্তিবিষয়ক সাইট রিকোড জানায়, প্রতিষ্ঠানে লিঙ্গ বৈষম্য ও যৌন নিপীড়ন চলতে থাকায় প্রতিষ্ঠান ছাড়ছেন জোনস।

রোববার এক বিবৃতিতে উবার-এর পক্ষ থেকে বলা হয়, “প্রতিষ্ঠানে ছয় মাস থাকার জন্য আমরা জেফকে ধন্যবাদ জানাতে চাই এবং তার মঙ্গল কামনা করি।”

এরই মধ্যে নতুন প্রধান পরিচালন কর্মকর্তার খোঁজ চালিয়ে যাওয়া হচ্ছে বলে জানানো হয়। ৬৮০০ কোটি মার্কিন ডলার বাজার মূল্যের প্রতিষ্ঠানটিকে এগিয়ে নিতে তিনি উবার প্রধানকে সহায়তা করবেন।