এবার অ্যাপলের লাল আইফোন ৭

লাল রঙের আইফোন ৭-এর নতুন সংস্করণ উন্মোচন করেছে মার্কিন টেক জায়ান্ট অ্যাপল।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2017, 03:32 PM
Updated : 22 March 2017, 03:32 PM

লাল রঙে বিভিন্ন পণ্য উন্মোচন করে জনগণের মধ্যে এইডস সচেতনা বাড়ানোর লক্ষ্যে কাজ করে থাকে ‘রেড’ নামের সংস্থা। এবার এই সংস্থার সঙ্গে অংশীদারিত্বে লাল রঙের আইফোন ৭ উন্মোচন করেছে অ্যাপল, জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ।

এর আগেও অনেকগুলো পণ্যের জন্য লাল রঙের কেইস উন্মোচন করেছে অ্যাপল। কিন্তু এবারই প্রথম লাল রঙে সম্পূর্ণ ডিভাইস উন্মোচন করলো প্রতিষ্ঠানটি।

নতুন আইফোনের বিষয়ে অ্যাপল প্রধান টিম কুক বলেন, “চমৎকার লাল রঙে বিশেষ সংস্করণের আইফোনটির উন্মোচন রেড-এর সঙ্গে আমাদের অংশীদারিত্বের একটি উদযাপন এবং আমরা এটি গ্রাহকের হাতে পৌঁছে দিতে উন্মুখ হয়ে আছি।”

বিশ্ব এইডস দিবস উপলক্ষে এইডস সচেতনতা বাড়াতে এর আগে অ্যাপ স্টোর এবং এর শীর্ষস্থানীয় অ্যাপগুলোর রঙ পরিবর্তন করে লাল করেছে অ্যাপল।

এর আগে আইফোন ৭ উন্মোচনের সময় নতুন জেট ব্ল্যাক রঙ উন্মোচন করে অ্যাপল। আর আইফোন ৬এস-এর সঙ্গে প্রথম রোজ গোল্ড রঙ উন্মোচন করা হয়। আর কম মূল্যের আইফোন ৫সি-তে কমলা, সবুজসহ আরও কয়েকটি রঙ দেখা গেছে।

এবার ১২৮ এবং ২৫৬ জিবি মডেলে পাওয়া যাবে লাল রঙের আইফোন ৭ ও আইফোন ৭ প্লাস। শুক্রবার থেকে ডিভাইসগুলো গ্রাহক কিনতে পারবেন বলে জানানো হয়। নতুন এ আইফোন মূল্য শুরু হচ্ছে ৭৪৯ মার্কিন ডলার থেকে।