প্রত্যন্ত অঞ্চলে ই-কমার্স সেবা দেবে আজকের ডিল

সারা দেশের প্রত্যন্ত অঞ্চলে ই-কমার্স সেবা ছড়িয়ে দেওয়ার উদ্দেশ্যে নতুন ব্যবসায়িক মডেল অ্যাসিস্টেড ই-কমার্স নিয়ে কাজ শুরু করতে যাচ্ছে অনলাইন মার্কেটপ্লেইস ‘আজকের ডিল ডট কম’ এবং রিটেইল সার্ভিস ডেলিভারি ব্র্যান্ড ‘পেওয়েল’।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2017, 05:23 PM
Updated : 19 March 2017, 05:23 PM

দেশে বিশাল সংখ্যক জনগোষ্ঠী যাদের হাতে এখনও ইন্টারনেট সেবা পৌঁছায়নি বা যাদের এখনও অনলাইনে লেনদেন করার সুবিধা নেই তাদেরকে অনলাইনে কেনাকাটার সুযোগ করে দিতেই এই উদ্যোগ, এক সংবাদ সম্মেলেন জানানো হয়েছে।

সারা দেশে বিভিন্ন জেলা আর উপজেলায় পেওয়েলের দুই হাজারের বেশি এজেন্ট কাজ করছে। এদের সবার কাছে রয়েছে বিশেষ মোবাইল অ্যাপ। এখন থেকে এই অ্যাপের মাধ্যমে আজকের ডিল-এর যে কোনো পণ্য কেনা যাবে। এজেন্টরা গ্রাহকদের পণ্য খুঁজতে সহায়তা করবেন। লেনদেন করা যাবে এজেন্টের কাছে, সরবরাহের দায়িত্বও এজেন্ট নিজেই নেবেন। 

অ্যাসিস্টেড ই-কমার্স মডেল ও এর এজেন্ট নেটওয়ার্ক তৈরির উদ্যোগে ১৯ মার্চ বেসিস সম্মেলন কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। এই উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে তুলে ধরা হয় এর পরিকল্পনা। অনুষ্ঠানের মূল থিম ছিল ‘সকলের জন্য ই-কমার্স - রিচিং দ্য আনরিচড।

সংবাদ সম্মেলেনে আজকের ডিল-এর চেয়ারম্যান ফাহিম মাসরুর বলেন, “বিশাল সম্ভবনা থাকা সত্বেও ইন্টারনেট আর অনলাইন লেনদেনের সমস্যার জন্য দেশে এখনও অনলাইন কেনাকাটা এখনও বেশি দূর এগুতে পারেনি। অ্যাসিস্টেড ই-কমার্স নেটওয়ার্কের এজেন্টদের সহায়তায় এই সমস্যাগুলোর এক ধরনের সমাধান হবে।”