এমা ওয়াটসনের ব্যক্তিগত ছবি ফাঁস

ব্রিটিশ নায়িকা এমা ওয়াটসন-এর বেশ কিছু ব্যক্তিগত ছবি অনলাইনে ছড়িয়ে পড়েছে। অনাকাঙ্ক্ষিত এমন ঘটনায় আইনি পদক্ষেপ নেবেন বলে জানিয়েছেন তিনি।

তাহমিন আয়শা মুর্শেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2017, 02:52 PM
Updated : 16 March 2017, 02:52 PM

ওয়েব ফোরাম রেডিট আর ফোরচ্যান-এর মাধ্যমে এসব ছবি অনলাইনে ছড়িয়ে পড়ে বলে জানিয়েছে প্রযুক্তি সাইট সিনেট। মঙ্গলবার ওই সাইট দুইটি থেকে এমা ওয়াটসন অভিনীত ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’ মুভির বেশ কিছু দৃশ্যের নগ্ন ছবি প্রকাশ করা  হয় বলে অভিযোগ করা হয়।

‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’ এর পক্ষ থেকে এক মুখপাত্র ব্রিটিশ দৈনিক টেলিগ্রাফ-কে নিশ্চিত করে জানিয়েছেন এই ছবিগুলো এই সিনেমা থেকেই নেওয়া হয়েছে। তবে ছবিগুলোর সঙ্গে যৌনতা বা হয়রানির সম্পর্ক নেই বলে দাবি করছেন তিনি।

“আঁটসাঁট পোশাক পরা এমা-র কিছু ছবি কয়েক বছর আগে চুরি হয়েছিল,” টেলিগ্রাফ-কে জানান এমা ওয়াটসনের প্রচারক। “এগুলো নগ্ন ছবি নয়। আইনজীবীদের এই বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে এবং এই বিষয়ে আমরা আর কোন মন্তব্য করতে চাই না।”

এর আগে ২০১৩ সালে নভেম্বর থেকে ২০১৪ সালের অগাস্টের মধ্যে হ্যাকাররা তিনশতাধিক অ্যাপল আইক্লাউড আর জিমেইল অ্যাকাউন্টএর লগইন নাম ও পাসওয়ার্ড হাতিয়ে নেয় বলে ধারণা করা হয়। ওই অ্যাকাউন্টগুলোর প্রায় ৩০টি অ্যাকাউন্ট 'জনপ্রিয়' সিনেমা ও টিভি তারকার বলে জানিয়েছে মার্কিন বিচার বিভাগ।

২০১৪ সালের অক্টোবরে যেসব সেলিব্রেটির নগ্ন ছবি ফাঁস হয়েছে তারা ‘নির্বোধ’ বলে মন্তব্য করেন  ইউরোপিয়ান ইউনিয়নের কমিশনার গানথার ওয়েটিংগার। এ নিয়ে নানা সমালোচনার মুখেও পড়েন তিনি।