আয় বেড়েছে গোপ্রো-এর

প্রত্যাশার চেয়ে প্রথম প্রান্তিকে আয় বেড়েছে অ্যাকশন ক্যামেরা নির্মাতা প্রতিষ্ঠান গোপ্রো-এর।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2017, 01:40 PM
Updated : 16 March 2017, 01:40 PM

বুধবার এক প্রতিবেদনে জানানো হয়, প্রতিষ্ঠানটি আগে যেমনটা প্রত্যাশা করেছিল তার চেয়ে এ প্রান্তিকে আয় বেশি হয়েছে। প্রতিষ্ঠানের পক্ষ থেকে আরও বলা হয় ২০১৭ সালে লাভের কোটায় ফিরতে ২৭০ জন কর্মী ছাঁটাই করা হতে পারে, জানিয়েছে রয়টার্স।

আগের বছরের শেষ পর্যন্ত গোপ্রো-এর মোট কর্মীর সংখ্যা ছিল ১৫৫২ জন। বুধবার প্রতিষ্ঠানটির শেয়ার মূল্য ৭ শতাংশ বেড়ে ৭.৮৯ মার্কিন ডলারে পৌঁছেছে।

প্রতিষ্ঠানের আগের প্রকাশিত ধারণা অনুযায়ী ৩১ মার্চ শেষ হতে যাওয়া প্রথম প্রান্তিকে আয়ের হিসাব বলা হয় ১৯ থেকে ২১ কোটি মার্কিন ডলার।

“এখন আমাদের ঋণ সুবিধা ব্যবহারের দরকার নেই এবং আমরা আশা করছি ২০১৭ পুরো বছরই ইতিবাচক হবে,” বলেন গোপ্রো-এর প্রধান আর্থিক কর্মকর্তা ব্রায়ান ম্যাকগি।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে আরও বলা হয়, তাদের ধারণা ২০১৭ সালে আয় দশ শতাংশের বেশি বৃদ্ধি পাবে। আর লাভের কোটায় ফিরতে প্রতিষ্ঠান পুনর্গঠনের পরিবর্তে কর্মী ছাঁটাই করা হতে পারে।

বুধবার এক সম্মেলনে গোপ্রো-এর এক নির্বাহী কর্মকর্তা বিশ্লেষকদের জানান, “আসলে আমরা যেখানে আছি, আমার মনে হয় বছরের চতুর্থ প্রান্তিক পর্যন্ত এর ইতিবাচক প্রভাব থাকবে।”

শুরুর দিকে ভালো লাভ করলেও বর্তমানে প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানের সস্তা অ্যাকশন ক্যামেরা এবং স্মার্টফোন ক্যামেরার কারণে বিক্রি কমেছে গোপ্রো-এর। আয় কমায় ঘোষণা দেওয়া হয় প্রতিষ্ঠানের ১৫ শতাংশ কর্মী ছাঁটাই করা হতে পারে।