জাকারবার্গের ঘরে আসছে নতুন সন্তান

ফেইসবুক সহপ্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ আর তার স্ত্রী প্রিসিলা চ্যান এর ঘরে আসতে যাচ্ছে নতুন অতিথি। বৃহস্পতিবার নিজের ফেইসবুক অ্যাকাউন্ট থেকে দেওয়া এক স্ট্যাটাসে দ্বিতীয় সন্তান আসছে বলে জানান জাকারবার্গ।

তাহমিন আয়শা মুর্শেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2017, 01:51 PM
Updated : 10 March 2017, 01:52 PM

এরই মধ্যে এই দম্পতির একমাত্র কন্যা ম্যাক্স-এর বয়স এক বছর পেরিয়েছে।

নিজের ফেইসবুক পোস্টে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যমটির প্রধান বলেন, “ম্যাক্স-কে নিয়ে আমাদের কঠিন অভিজ্ঞতার পর, আমরা নিশ্চিত ছিলাম না কি আশা করা উচিত বা আমরা আরেকটি সন্তান নিতে প্রস্তুত কিনা।”

“যখন আমি আর প্রিসিলা প্রথম জানতে পারলাম, প্রিসিলা আবারও গর্ভবতী হয়েছে, আমাদের প্রথম আশা ছিল শিশুটি স্বাস্থ্যবান হবে। আমার পরবর্তী আশা হচ্ছে শিশুটি মেয়ে হবে। একটি বোন (ম্যাক্স-এর) থাকার চেয়ে বড় উপহার আমি ভাবতে পারি না আর আমি অনেক খুশি যে ম্যাক্স আর আমাদের নতুন সন্তান একে অপরের বোন হতে যাচ্ছে।”

বোনদের সঙ্গে জাকারবার্গ। ছবি: জাকারবার্গ-এর ফেইসবুক অ্যাকাউন্ট থেকে নেওয়া।

পোস্টে নিজের বোনদের কথাও বলতে ভুলেননি জাকারবার্গ। তিনি বলেন, “আমি আমার তিন বোনের সঙ্গে বড় হয়েছি আর তারা আমাকে শিখিয়েছে কীভাবে স্মার্ট, সবল নারীদের কাছ থেকে শিখতে হয়। তারা শুধুই আমার বোন ছিলেন না, আমার সবচেয়ে ভালো বন্ধুও ছিলেন।”

বোনদের সঙ্গে প্রিসিলা। ছবি: জাকারবার্গ-এর ফেইসবুক অ্যাকাউন্ট থেকে নেওয়া।

স্ত্রী প্রিসিলার বোনদের নিয়েও বলেন তিনি। “প্রিসিলা তার দুই বোনের সঙ্গে বড় হয়েছে আর তারা তাকে পরিবারের গুরুত্ব, অন্যের যত্ন নেওয়া ও কঠোর পরিশ্রম করতে শিখিয়েছে।”

“তাদের (প্রিসিলা ও তার বোনদের) নিজেদের মধ্যে অনেক মজার বিষয় আছে… যেগুলো শুধু তারা বোনরাই বুঝতেই পারে”, যোগ করেন তিনি।

বোনদের সঙ্গে জাকারবার্গ। ছবি: জাকারবার্গ-এর ফেইসবুক অ্যাকাউন্ট থেকে নেওয়া।

সবশেষে জাকারবার্গ বলেন, “আমরা ছোট এই অতিথিকে স্বাগত জানাতে ও আরেকজন সবল নারী হিসেবে বড় করে তুলতে আমাদের সর্বোচ্চ চেষ্টা করতে আর অপেক্ষা করতে পারছি না।”