তিনি জাস্টিন বিবার সেজে অনলাইনে আসতেন

অনলাইনে সঙ্গীত শিল্পী জাস্টিন বিবার-এর সাজে আসা এক ব্যক্তির বিরুদ্ধে অস্ট্রেলিয়ায় নয় শতাধিক শিশু যৌনতা-সংক্রান্ত অভিযোগ আনা হয়েছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2017, 01:15 PM
Updated : 9 March 2017, 01:15 PM

কুইন্সল্যান্ড পুলিশ জানায়, ৪২ বছ বয়সী ওই ব্যক্তি কানাডীয় শিল্পী জাস্টিন বিবার-এর মতো সেজে অনলাইনে আসতেন। শিশুদের যৌনআবেদনমূলক ছবি পাওয়ার উদ্দেশ্যে তিনি এই সাজ নিতেন। তার বিরুদ্ধে ৯৩১টি মামলার অভিযোগ রয়েছে, যার মধ্যে তিনটি ধর্ষণ মামলাও রয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

গোয়েন্দা পরিদর্শক জন রাউজ এই ঘটনাকে ‘স্পষ্টত ভয়ংকর’ বলে আখ্যা দিয়েছেন। সেইসঙ্গে  জাস্টিন বিবার ভক্ত ও মা-বাবাদের সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

রাউজ বলেন, “এর বেশি শিশু অনলাইনে এমন এক সেলেব্রিটির সঙ্গে কথা বলছে বলে বিশ্বাস করার বিষয়টি, আমরা সমাজ হিসেবে শিশুদের অনলাইন নিরাপত্তা সম্পর্কে কতটা শিক্ষা দিচ্ছি তা নিয়ে আবারও ভাবার প্রয়োজন সৃষ্টি করে।”

আন্তর্জাতিক বিভিন্ন কর্তৃপক্ষের সঙ্গে মিলে এ নিয়ে তদন্ত চালানো হচ্ছে বলে জানিয়েছে কুইন্সল্যান্ড পুলিশ। স্থানীয় গণমাধ্যম সূত্রমতে, আন্তর্জাতিক কর্তৃপক্ষ বলতে জার্মান পুলিশ আর মার্কিন হোমল্যান্ড সিকিউরিটি-কে বোঝানো হয়েছে।

এই ঘটনায় ক্ষতিগ্রস্থদের মধ্যে ৫০ জন যুক্তরাষ্ট্রের, ২০ জন পর্যন্ত যুক্তরাজ্যের আর ছয় জন অস্ট্রেলিয়ার।

ইতোমধ্যেই নিপীড়িনমূলক উপাদান রাখা আর শিশুদের যৌনতায় অভ্যস্ত করে তোলার অভিযোগের মুখে ছিলেন ওই ব্যক্তি। চলতি সপ্তাহে পুলিশ তার কম্পিউটারে অনুসন্ধান চালানোর পর নতুন করে ৯৩১ টি অভিযোগ যুক্ত হল।

তিনি ফেইসবুক, স্কাইপসহ ‘কয়েকটি অনলাইন প্লাটফর্ম’ ব্যবহার করতেন  বলে জানিয়েছে পুলিশ।