শুরু হচ্ছে অনলাইন ট্রাভেল এক্সপো

দেশে প্রথমবারের মতো অনলাইন ট্রাভেল এক্সপো করতে যাচ্ছে হোটেল বুকিং ওয়েবসাইট ঘুরবো ডটকম।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2017, 01:53 PM
Updated : 28 Feb 2017, 01:53 PM

বাংলাদেশ পর্যটন বোর্ড-এর (বিটিবি) সহায়তায় ১০দিনের এই আয়োজন চলবে ১ থেকে ১০ মার্চ পর্যন্ত। অনলাইনভিত্তিক এই প্রদর্শনীতে হোটেল বুকিং ও দেশ-বিদেশে ভ্রমণ প্যাকেজের ওপর ছাড় দেবে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো। আয়োজনে অংশগ্রহণকারীদের নিবন্ধন শুরু হয়েছে যার শেষ সময় ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

আয়োজক প্রতিষ্ঠানটি জানায়, তরুণ প্রজন্মকে নিজ দেশে সাশ্রয়ী খরচে ভ্রমণ করার সুযোগ দিতে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে ঘুরবো’র সহ-প্রতিষ্ঠাতা এসএম আশ্রাফ আবির বলেন, “সরকার ঘোষিত পর্যটন বর্ষ-২০১৬-১৮ সফল করতে অভ্যন্তরীণ পর্যটকের পাশাপাশি প্রচুর আন্তর্জাতিক পর্যটক দরকার। প্রতি বছর অফ পিক সিজনে যখন পর্যটকের কমতি থাকে সেই সময় পর্যটন খাতের প্রবৃদ্ধি ধরে রাখতে প্রতি বছর এই আয়োজন অব্যাহত থাকবে।”

এক্সপো চলাকালীন কোনো পর্যটক হোটেল, প্লেন টিকেট, ভ্রমণ প্যাকেজ বুকিং দিলে ছাড়সহ নানা ধরনের উপহার পাবেন। সম্প্রতি এ বিষয়ে বাংলাদেশ পর্যটন বোর্ড-এর (বিটিবি) সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে ঘুরবো। এর আওতায় যৌথভাবে বিটিবি এবং ঘুরবো অনলাইন ট্রাভেল এএক্সপো’র বর্ধিত অংশ হিসেবে সারা মাস জুড়ে নানা রকম অনুষ্ঠান আয়োজন করবে। এর মধ্যে ‘ব্র্যান্ড বাংলাদেশ, অ্যাজ নেক্সট ট্রাভেল ডেস্টিনেশন’, ‘অনলাইন ট্রাভেল ইন্ডাস্ট্রি, চ্যালেঞ্জেস অ্যান্ড অপরচুনিটিজ’, ‘প্রমোট ইওর ট্রাভেল প্রডাক্টস ইউজিং ডিজিটাল চ্যানেলস’ শীর্ষক তিনটি পলিসি ডায়ালগ ও সেমিনার অনুষ্ঠিত হবে।