‘গর্ভবান’ ট্রাম্প, পুতিনের ‘প্রেম আলিঙ্গন’

বিশ্ব ভালোবাসা দিবসের রাতে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের চেলসি এলাকায় অ্যাপল স্টোরে আসা সবাইকেই কিছুক্ষণের জন্য অবাক হতে হয়েছে বলে জানিয়েছে ব্যবসা-বাণিজ্যবিষয়ক মার্কিন সাইট বিজনেস ইনসাইডার। কিন্তু কী এই অবাক হওয়ার কারণ? কারণ হচ্ছে প্রজেক্টরের মাধ্যমে বড় এক ছবি প্রদর্শন। আর ওই ছবি দেখেই অবাক হয়েছেন আগতরা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2017, 09:57 AM
Updated : 16 Feb 2017, 09:57 AM

গর্ভবান ডোনাল্ড ট্রাম্প-কে পেছন থেকে জড়িয়ে ধরে রেখেছেন ভ্লাদিমির পুতিন- এমনটাই দেখানো হয় প্রজেক্টরের মাধ্যমে দেখানো ওই ছবিতে। 

ওই ভবনের এক পাশে এই ছবি দেখানো হয়, যেখানে চেলসি এলাকার অ্যাপল স্টোর অবস্থিত।

রুশ প্রেসিডেন্ট পুতিন আর মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প-এর সখ্যতার বিষয়টি বিশ্ব রাজনীতিতেই বর্তমানে একটি আলোচনার বিষয়। কিন্তু বিশ্বের দুই শক্তিধর রাষ্ট্রের প্রধানদের নিয়ে এমন ব্যঙ্গ করার পেছনে হাতটা কাদের? এটি ছিল ডেটিং অ্যাপ হেইটার-এর ভালোবাসা দিবস উপলক্ষ্যে চালানো প্রচারণার অংশ।

হেইটার হচ্ছে টিন্ডার-এর মতো একটি ডেটিং অ্যাপ, কিন্তু এটি সঙ্গী খোঁজার ক্ষেত্রে একটু ভিন্ন পথ অবলম্বন করে। সঙ্গীর সঙ্গে মিলে এমন বৈশিষ্ট্য নয় বরং কে কোন বিষয়গুলো ঘৃণা করেন তার উপর ভিত্তি করেই মেলানো হয় সঙ্গী। আর এজন্যই অ্যাপটির নাম ‘হেইটার’। 

ট্রাম্প-পুতিন সৌহার্দ্যের ওই ছবির সঙ্গে জুড়ে দেওয়া হয় হেইটার-এর লোগো (উল্টো করা হৃদয়) আর প্রতিষ্ঠানটির ট্যাগলাইন- ‘লাভ থ্রু হেইট (ঘৃণার মধ্য দিয়ে ভালোবাসা)’ হ্যাশট্যাগ করে দেওয়া হয়। এ ক্ষেত্রে মার্কিন সাইটটি জানায়, হেইটার-এর বর্তমানে থাকা দুই লাখেরও বেশি ব্যবহারকারীর মধ্যে প্রায় ৮০ শতাংশই ট্রাম্প-কে ‘ঘৃণা’ করেন।

হেইটার-এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ব্রেনডেন অ্যালপার বলেন, “আমরা শুধুই মানুষকে হাসাতে চেয়েছি। হাস্যরসের মাধ্যমে ঘৃণা ভালোবাসায় পরিণত হতে পারে।”

শুধু চেলসিই নয়, নিউ ইয়র্কে আরও বিভিন্ন জায়গায় এই ছবি দেখানো হয়েছে বলে জানায় সাইটটি।