স্টারবাকস-এ অর্ডার করবে অ্যালেক্সা

শেষ কয়েক বছর ধরে মোবাইল অ্যাপের মাধ্যমে গ্রাহকদের পানীয় অর্ডারের উপায় সহজ করার চেষ্টা চালাচ্ছে কফি চেইনশপ স্টারবাকস। এবার অ্যামাজন অ্যালেক্সা ব্যবহারকারীদের জন্য এই কফি অর্ডারে বাড়তি সুবিধা যোগ হয়েছে বলে জানায় প্রযুক্তি সাইট ভার্জ।

তাহমিন আয়শা মুর্শেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2017, 02:10 PM
Updated : 12 Feb 2017, 02:10 PM

ইকো ডিভাইস বা ফায়ারটিভি স্টিক: স্টারবাকস রিঅর্ডার- এর মাধ্যমে অ্যামাজন তাদের ভয়েস অ্যাসিট্যান্ট অ্যাপ অ্যালেক্সায় নতুন কিছু কৌশল যোগ করেছে। একবার স্টারবাকস অ্যাকাউন্টের সঙ্গে অ্যামাজন অ্যাকাউন্ট সংযোগ করলে ব্যবহারকারীর যাওয়া শেষ ১০টি স্টোরের যে কোন একটি থেকে অর্ডার করার সুযোগ করে দেবে অ্যালেক্সা। সেইসঙ্গে এটি ব্যবহারকারীকে তার স্টারবাকস-এর কার্ড ব্যালেন্স সম্পর্কেও জানাবে।

এই সেবায় এখনও কিছু সীমাবদ্ধতা রয়ে গেছে। ব্যবহারকারী মেনু দেখে ইচ্ছামতো অর্ডার করতে পারবেন না, ব্যবহারকারী প্রচলিতভাবে যা অর্ডার করেন কেবল তাই এখন অ্যালাক্সা-কে বলে অর্ডার করা যাবে।

কিছু ব্যবহারকারী জানিয়েছেন তারা আরও নতুন কিছু ফিচার চাচ্ছেন, যার মাধ্যমে নির্দিষ্ট সময়ে কোনো অর্ডার তৈরি করে দেওয়ার জন্য অর্ডার করা যাবে। ব্যবহারকারীদের এসব পরামর্শ দেখে নির্মাতারা জানিয়েছেন, নতুন আপডেটে এসব ফিচার আরও বাড়ানো হবে।

তারা বলেন, “আমরা নতুন আপডেট নিয়ে কাজ করে যাচ্ছি, যা ব্যবহারকারীদের মুখের কথায় ভিন্ন ভিন্ন অর্ডার নেবে। এটি কাজ আরও সহজসাধ্য করে দেবে। তাই, সঙ্গেই থাকুন!”