দেশে এল স্যামসাং গ্যালাক্সি সি৯ প্রো

গ্যালাক্সি সিরিজের নতুন মডেল গ্যালাক্সি সি৯ প্রো স্মার্টফোন উন্মোচন করেছে স্যামসাং মোবাইল বাংলাদেশ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2017, 02:26 PM
Updated : 5 Feb 2017, 02:26 PM

‘স্মার্টফোন অ্যান্ড ট্যাব এক্সপো ২০১৭’-তে স্যামসাংয়ের প্যাভিলিয়নে এই ডিভাইসটির উন্মোচন ও প্রি-বুকিং শুরু ঘোষণা হয়। এতে উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের মহাব্যবস্থাপক ইয়াং উ লি এবং মোবাইল বিভাগের প্রধান মূয়ীদুর রহমান।

নির্মাতারা জানিয়েছেন, এই হ্যান্ডসেটে রয়েছে ৬ গিগাবাইট র‌্যাম, ৬৪ গিগাবাইট অভ্যন্তরীণ মেমোরি ও ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়তি মেমোরি ব্যবহারের সুবিধা। এতে ব্যবহার করা হয়েছে ৬৪ বিট অক্টা কোর প্রসেসর। এতে রয়েছে এফ ১.৯ অ্যাপারচারসম্পন্ন ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট এবং ব্যাক ক্যামেরা। সম্পূর্ণ মেটাল ইউনিবডি এবং ৬.৯ মিমি পুরুত্বের ফোনটির ভর ১৮৮ গ্রাম।

গ্যালাক্সি সি৯ প্রো-তে রয়েছে দ্রুত চার্জিং প্রযুক্তিসহ ৪,০০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। এই ডিভাইসটি ইউএসবি টাইপ-সি সাপোর্ট করে, এতে রয়েছে দুটি সিম কার্ড ও একটি মাইক্রো এসডি কার্ড ব্যবহারের ব্যবস্থা।

স্মার্টফোনটি কালো ও সোনালি রং-এ বাজারে পাওয়া যাবে। এই ডিভাইসটির মূল্য ৪৯,৯০০ টাকা। গ্রাহকরা ২৪ মাস পর্যন্ত ০% ইন্টারেস্টে ১,৭৫০ টাকা থেকে শুরু করে ইএমআই সুবিধা উপভোগ করতে পারবেন বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের জেনারেল ম্যানেজার ইয়াং উ লি বলেন, “আমরা সবসময় গ্রাহকদের অভিজ্ঞতাকে সমৃদ্ধ এবং আনন্দময় করার চেষ্টা করি।”

“গ্যালাক্সি সি৯ প্রো নিয়ে আসার মাধ্যমে আমরা গ্রাহকদের পরবর্তী পর্যায়ের প্রত্যাশিত চাহিদাসমূহ গর্বের সাথে পূরণ করতে পারব”- যোগ করেন তিনি।