২৩ জানুয়ারি নোট ৭ রহস্য উন্মোচন

কী কারণে স্যামসাং গ্যালাক্সি নোট ৭ -এ সৃষ্টি হয়েছিল বিস্ফোরণ আর অগ্নিঝুঁকি? এ প্রশ্নের উত্তর জানতে অপেক্ষা করতে হবে ২৩ জানুয়ারি পর্যন্ত।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2017, 11:06 AM
Updated : 20 Jan 2017, 11:06 AM

ওইদিন এ নিয়ে করা তদন্তের ফলাফল ঘোষণা করবে দক্ষিণ কোরীয় ইলেকট্রনিক জায়ান্টটি।

স্যামসাং জানিয়েছে, এর কর্মকর্তা ও স্বাধীন বিশেষজ্ঞরা দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে এক সংবাদ সম্মেলনে এই তদন্তের ফলাফল প্রকাশ করবে ও ভবিষ্যতে এই ধরনের ঘটনা এড়াতে প্রতিষ্ঠানটি কী কী পদক্ষেপ নিচ্ছে তা জানাবে।

শুক্রবার এক বিবৃতিতে স্যামসাং জানায়, ওইদিন প্রতিষ্ঠানটির মোবাইল ব্যবসায়ের প্রধান কোহ ডং-জিন তদন্ত ফলাফল ঘোষণার অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। সেপ্টেম্বরে তিনিই নোট ৭ ফেরতের আহ্বান জানিয়েছিলেন।

চলতি সপ্তাহের শুরুতে এই ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট এক ব্যাক্তি রয়টার্সকে জানায় স্যামসাংয়ের তদন্তে দেখা গেছে ব্যাটারিই নোট ৭ আগুনের প্রধান কারণ।

বিশ্বের শীর্ষ স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটিকে গ্রাহকদের পুনরায় নিশ্চিত করতে হবে যে তাদের ডিভাইসগুলো এখন নিরাপদ, বলা হয়েছে রয়টার্স-এর প্রতিবেদনে।

বিনিয়ীগকারীরা বলছেন, স্যামসাং-কে অবশ্যই গ্যালাক্সি নোট ৮ স্মার্টফোন বের করার আগে আগুনের ঘটনার একটি বিশ্বাসযোগ্য ব্যাখ্যা দিতে হবে। চলতি বছরের প্রথমার্ধে গ্যালাক্সি নোট ৮ আনা হবে বলে আশা করা হচ্ছে।

২০১৬ সালে ২ অগাস্ট উন্মোচন আর ১৯ অগাস্ট থেকে আনুষ্ঠানিকভাবে বাজারে ছাড়ার ঘোষণা দেওয়া নোট ৭ ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট নিয়ে শুরু থেকেই নানা বিপত্তির মুখে পড়ে স্যামসাং। বাজারে আসার পর নতুন সব ফিচার দিয়ে আলোচক- সমালোচকদের আলোচনা গরম করার আগেই চলে আসে এই স্মার্টফোন ব্যাটারি থেকে আগুন লাগা আর বিস্ফোরণের অভিযোগ। অভিযোগের সংখ্যা যখন বাড়ছে তখন চীন ছাড়া সারা বিশ্বে বাজারে আসে ২৫ লাখ নোট ৭ ফেরত দেওয়ার আহ্বান জানায় প্রতিষ্ঠানটি।