উন্নত গেইমিং সেবায় মাইক্রোসফটের নজর

উইন্ডোজ ১০-এর জন্য ‘গেইম মোড’ নামের নতুন এক ফিচার নিয়ে কাজ করছে মার্কিন সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট। এর মাধ্যমে অপারেটিং সিস্টেমটি আরও দ্রুত হয়ে ব্যবহারকারীদের পিসি গেইমিং অভিজ্ঞতা আরও উন্নত হবে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2017, 01:09 PM
Updated : 22 Jan 2017, 10:30 AM

সেই সঙ্গে প্রতিষ্ঠানটি এক্সবক্স লাইভ-এ ‘অ্যারেনা’ ফিচার আনবে। এতে ব্যবহারকারীরা আয়োজিত কোনো টুর্নামেন্টে অংশ নিতে পারবেন। এমনকি নিজের মতো করে টুর্নামেন্ট শুরুও করতে পারবেন, যার মাধ্যমে সবার জন্য ইস্পোর্টস সহজলভ্য করা হবে বলে জানিয়েছে আইএএনএস।

২০১৬ সালে মাইক্রোসফট সরাসরি ভিডিও সম্প্রচারের প্লাটফর্ম বিম-কে কিনে নেয়। বিম-এ ভিডিও গেইমিং ও গেইম খেলার সময় গেইমারদের স্ট্রিমিংয়ের মাধ্যমে যোগাযোগে সুযোগ দিতে জোর দেওয়া হয়।

এক বিবৃতিতে এক্সবক্স-এর প্লাটফর্ম ইঞ্জিনিয়ারিং প্রধান মাইক ওয়াইবাররা বলেন, “আমরা ভবিষ্যৎ এক্সবক্স ওয়ান ও উইন্ডোজ ১০-এর একটি ফিচার হিসেবে বিম-কে গঠন করছি, আপনার গেইমপ্লে স্ট্রিমিংয়ের উপায় হিসেবে সবচেয়ে দ্রুত ও সহজ একটি বিম-কে হিসেবে গড়ে তুলছি।”

বিম ব্যবহারকারীর এক্সবক্স লাইভ অ্যাকাউন্টে যুক্ত হবে, আর তাদের পছন্দের গেইমগুলো স্ট্রিম করা সহজ করবে। এ জন্য কোনো বাড়তি সফটওয়্যার প্রয়োজন হবে না আর যে কোনো জায়গার দর্শকরা এই স্ট্রিম দেখতে পারবেন ও সম্প্রচার হওয়া গেইমের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে পারবেন।

সেই সঙ্গে অ্যাকটিভিটি ফিড-ও উন্নত করছে প্রতিষ্ঠানটি। এর ফলে গেইমাররা তাদের গেইমিং বন্ধুদের সঙ্গে আরও বেশি যুক্ত হতে পারবেন।