চ্যান জাকারবার্গ ইনিশিয়েটিভ-এ রাজনীতির লোকজন

নিজেদের দাতব্য প্রতিষ্ঠান চ্যান জাকারবার্গ ইনিশিয়েটিভ-এ রাজনীতিবিদদের টেনে এনেছেন ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গ ও তার স্ত্রী প্রিসিলা চ্যান।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2017, 07:11 PM
Updated : 12 Jan 2017, 11:29 AM

বারাক ওবামা’র সাবেক উপদেষ্টা ও উবার-এর পরিচালনা পর্ষদের সদস্য ডেভিড প্লাফ-কে দাতব্য প্রতিষ্ঠানটির নীতিমালা ও অ্যাভোকেসি বিভাগ প্রধান এবং কেন মেলম্যান-কে নীতিমালা উপদেষ্টা পরিষদ-এর প্রধান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বুধবার ফেইসবুকে এক পোস্টে এই ঘোষণা দেন জাকারবার্গ। তিনি বলেন, “আমাদের ইচ্ছা হচ্ছে চ্যান জাকারবার্গ ইনিশিয়েটিভ সামাজিক পরিবর্তনের কৌশল আনতে কাজ করবে। আমরা আরও বেশি স্কুলে বিশেষায়িত শিক্ষা ব্যবস্থার প্রচও আমাদের শিশুদের জীবনের সব রোগ প্রতিরোধে বিজ্ঞানীদের সহায়তায় আমরা বিভিন্ন পদ্ধতি তৈরি করেছি।”

ডেভিড-কে নিয়ে উচ্ছাস প্রকাশ করে জাকারবার্গ বলেন, “আমি এটি (অ্যাডভোকেসি) নিয়ে ডেভিড-এর সঙ্গে কাজ করতে উদগ্রীব হয়ে আছি। উবার-এর মতো প্রতিষ্ঠানে ও বারাক ওবামার প্রেসিডেন্সিয়াল প্রচারণার প্রচারণা ব্যবস্থাপক হিসেবে বিভিন্ন পদক্ষেপ নেওয়ার ভালো অভিজ্ঞতা তার আছে।”

“যেভাবে আমরা বিজ্ঞানবিষয়ক পদক্ষেপগুলো নিয়েছি, ঠিক সেভাবেই প্রিসিলা আর আমি গত বছর বিশেষজ্ঞদের সঙ্গে রাজনৈতিক বিভিন্ন বিষয়ে বৈঠক করেছি। তাদের মধ্যে কেউ আমাদের নীতিমালা উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে যোগ দিচ্ছেন বলে আমরা কৃতজ্ঞ।”

কেন মেলম্যান-কে নিয়ে তিনি বলেন, “কেন মেলম্যান এই পরিষদের নেতৃত্ব দেবেন। ডেভিড-এর মত কেন-এরও পাবলিক ও প্রাইভেট খাতে লম্বা ইতহাস রয়েছে। তিনি রিপাবলিকান ন্যাশনাল কমিটিতে লড়েছেন, জর্জ ডব্লিউ বুশ-এর প্রেসিডেন্সিয়াল প্রচারণার প্রচারণা ব্যবস্থাপক ছিলেন।”

“আমাদের পুরো দলের পক্ষ থেকে প্রিসিলা আর আমি ডেভিড আর কেন-কে স্বাগত জানাতে চাই। আমরা আপনাদের নিয়ে কাজ করতে সামনের দিকে তাকিয়ে আছি”,  সবশেষ যোগ করেন জাকারবার্গ।