স্যামসাং আনছে উইন্ডোজ ট্যাবলেট!

আসছে কনজিউমার ইলেক্ট্রনিকস শো (সিইএস) ২০১৭-তে দুইটি উইন্ডোজ ট্যাবলেট উন্মোচন করতে পারে দক্ষিণ কোরিয়ান ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। ৫ থেকে ৮ জানুয়ারি যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠিত হতে যাচ্ছে সিইএস ২০১৭।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2017, 01:49 PM
Updated : 1 Jan 2017, 01:49 PM

এই ইভেন্টকে সামনে রেখে নতুন পণ্য উন্মোচন করতে যাচ্ছে শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো। ডিভাইসের বিবেচনায় আগের বছরটা সুখকর ছিল না স্যামসাংয়ের। বিস্ফোরণের কারণে তাদের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন গ্যালাক্সি নোট ৭ বাজার থেকে তুলে নিতে বাধ্য হয় প্রতিষ্ঠানটি।

আগের বছরকে ভুলে নতুন বছরে নতুন পণ্যে মনযোগ দিয়েছে প্রতিষ্ঠানটি। বরাবর অ্যান্ড্রয়েড ডিভাইস প্রস্তুতকারী প্রতিষ্ঠানটি এবার আবার উইন্ডোজ ট্যাবলেট আনতে পারে বলে শোনা যাচ্ছে। সিইএস ২০১৭-এ দুইটি উইন্ডোজ ট্যাবলেট উন্মোচন করতে পারে এই প্রতিষ্ঠান, জানিয়েছে ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস।

আগের বছর জানুয়ারিতে সর্বশেষ গ্যালাক্সি ট্যাবপ্রো এস টু-ইন-ওয়ান হাইব্রিড উইন্ডোজ ট্যাবলেট আনে প্রতিষ্ঠানটি। এবার ট্যাবপ্রো এস ২.০ নামে দুইটি ট্যাবলেট আনতে পারে স্যামসাং। এক্ষেত্রে একটি ট্যাবলেট হবে ছোট সংস্করণ যার স্পেসিফিকেশনও  হবে কম।

আগের উইন্ডোজ ১০ চালিত ট্যাবপ্রো এস ট্যাবলেটে ১২ ইঞ্চি পর্দা, চার জিবি র‍্যাম, ১২৮ জিবি স্টোরেজ এবং পাঁচ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। নতুন ট্যাবলেটের স্পেসিফিকেশন নিয়ে কোনো তথ্য দেওয়া হয়নি।

ট্যাবলেট ছাড়াও সিইএস ২০১৭-এ বেশ কিছু স্মার্ট গ্যাজেট উন্মোচন করবে স্যামসাং।