এলজি থেকে ব্যাটারি নেবে স্যামসাং

গ্যালাক্সি নোট ৭ এর ব্যর্থতার পর স্যামসাং ইলেকট্রনিক্স তাদের স্মার্টফোনের জন্য ব্যাটারি সরবরাহ করতে এলজি লিমিটেডের সঙ্গে আলোচনা করছে বলে সোমবার প্রকাশিত এক খবরে জানা যায়।

তাহমিন আয়শা মুর্শেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2016, 01:25 PM
Updated : 19 Dec 2016, 01:25 PM

এর আগে বিশ্বের শীর্ষ স্মার্টফোন নির্মাতা স্যামসাং ইলেক্ট্রনিক্স স্যামসাং এসডি আই আর চীনের অ্যামপেরেক্স থেকে গ্যালাক্সির জন্য ব্যাটারি নিয়েছিল।

সরকারি এক কর্মকর্তার উদ্ধৃতি থেকে জানা যায়, ৯০ শতাংশ সম্ভাবনা রয়েছে এমন চুক্তির, যার মাধ্যমে স্যামসাং এলজি কেম থেকে ব্যাটারি নিতে পারে।

এলজি কেম-এর মুখপাত্র এই ব্যাপারে কোন মন্তব্য করতে চাননি।  স্যামসাং ইলেক্ট্রনিক্সের পক্ষ থেকেও  তাৎক্ষণিক কোনো মন্তব্য জানানো হয়নি বলে জানিয়েছে রয়টার্স।

এলজি কেম বর্তমানে তাদের অধিভুক্ত এলজি এবং মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিষ্ঠান অ্যাপল ইনকর্পোরেটেডের জন্য ফোনের ব্যাটারি বানাচ্ছে বলে জানিয়েছেন বিশ্লেষকরা।

এর আগে ব্যাটারিতে আগুন এবং বিস্ফোরণের কারণে বাজার থেকে নোট ৭ উঠিয়ে নেওয়ার ঘোষণা দেয় স্যামসাং। ফোন পরিবর্তন করে নেওয়ার অফার দেওয়ায় যুক্তরাষ্ট্রের ৯৩ শতাংশ গ্রাহক ডিভাইসটি ফেরত দিয়েছেন। কিন্তু বেশ কিছু ঝুঁকিপূর্ণ ডিভাইস এখনও গ্রাহকের কাছে রয়েছে।কিছু গ্রাহক এখনো ডিভাইসটি ব্যবহার করছেন। এসব ঝুঁকিপূর্ণ নোট ৭ থেকে কোনো রকম দুর্ঘটনা এড়াতে ডিভাইসটিতে আপডেট আনার কথা জানিয়েছে স্যামসাং।