এবার বাজিমাৎ করবে ‘সুপার মারিও রান’

সামনের ১৫ ডিসেম্বর আইওএস ডিভাইসের জন্য উন্মুক্ত করা হচ্ছে জাপানিজ গেইম নির্মাতা প্রতিষ্ঠান নিনটেনডোর জনপ্রিয় গেইম ‘সুপার মারিও রান’।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2016, 08:52 AM
Updated : 9 Dec 2016, 08:52 AM

মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি জানিয়েছে, গেইমটি দিয়ে প্রথম মাসে ৭১ মিলিয়ন মার্কিন ডলার আয় হবে বলে ধারণা করা হচ্ছে যা প্রতিষ্ঠানের অগমেন্টেড রিয়ালিটি গেইম ‘পোকিমন গো’ এর প্রথম মাসের আয়ের অর্ধেক।

চলতি বছরের ৭ সেপ্টেম্বর অ্যাপল ইভেন্টে গেইমটির ডেমো দেখানো হয়। অ্যাপ ডেটা বিশ্লেষণা প্রতিষ্ঠান ‘সেন্সর টাওয়ার’ তাদের এক গবেষণায় প্রকাশ করেছে উন্মোচনের দিনই দুই কোটি গ্রাহক গেইমটি ডাউনলোডের জন্য প্রস্তুত রয়েছেন।

প্রাথমিকভাবে গেইমটি বিনামূল্যে ডাউনলোডের সুযোগ দেওয়া হলেও সম্পূর্ণ সংস্করণ ডাউনলোড করতে গ্রাহককে ৯.৯৯ মার্কিন ডলার পরিশোধ করতে হবে।

এর মাধ্যমে প্রথম ৩০ দিনে ৭১ মিলিয়ন আয় করবে নিনটেনডো। যেখানে ‘পোকিমন গো’-এর প্রথম মাসের আয় ছিল ১৪৩ মিলিয়ন। আর ‘ক্ল্যাশ রয়াল’ গেইমের এক মাসের আয় ছিল ১০৭ মিলিয়ন ডলার।

বিশ্লেষকরা ধারণা করছেন ‘সুপার মারিও রান’ ‘পোকিমন গো’-এর আয়কে ছাড়িয়ে যাবে।

সেন্সর টাওয়ার-এর মোবাইল ইনসাইট প্রধান র‍্যান্ডি নেলসন বলেন, “আমাদের কোনো সন্দেহ নেই প্রথম মাসের ‘সুপার মারিও রান’-এর ডাউনলোড ঐতিহাসিক হবে, হয়তো পোকিমন গো-এর চেয়ে বেশি হবে। ”

গেইমটি উন্মোচন করা হলে সঙ্গে সঙ্গে নোটিফিকেশন পেতে ইতোমধ্যেই এতে নিবন্ধন করেছে লাখো গ্রাহক।