দেশে এল নতুন সিম্ফনি আই৫০

দেশের বাজারে 'সিম্ফনি আই৫০' নামের নতুন স্মার্টফোন এনেছে নির্মাতা প্রতিষ্ঠান এডিসন গ্রুপ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2016, 12:08 PM
Updated : 25 Oct 2016, 12:08 PM

এই স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে ডুয়াল ফ্লাশ এবং ইনটেলিজেন্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ইন্টেলিজেন্ট ফিঙ্গার প্রিন্ট টাচ থাকার কারণে হ্যান্ডসেটটির নিরাপত্তা বেড়েছে বলে দাবি নির্মাতাদের। ফিঙ্গার প্রিন্ট-এর মাধ্যমে মেসেজ এবং সব ধরনের অ্যাপ লক করে রাখা যাবে।

৫.০ ইঞ্চি ডিসপ্লে ও ২.৫ডি গ্লাস-এর এই স্মার্টফোনে অপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যান্ড্রয়েড ৬.০ মার্শমেলো। লেটেস্ট জেনারেশন ৫পি লেন্স, অ্যাপারচার ২.০-এর ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৩পি লেন্স, ২.০ অ্যাপারচার-এর ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে হ্যান্ডসেটটিতে। ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর-এর সঙ্গে আছে ১ জিবি ডিডিআর থ্রি র্যা ম। ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ-এর সঙ্গে আছে মেমোরি কার্ডের মাধ্যমে ৩২ জিবি পর্যন্ত বাড়ানোর সুযোগ।

২৫০০ এমএএইচ-এর লি-পলিমার ব্যাটারির সঙ্গে কাস্টম মেইড ইনটেলিজেন্ট সফটওয়্যার ডিজাইন যোগ করা হয়েছে এতে। এর ফলে ব্যাটারি ক্ষমতা ৪৫ শতাংশ পর্যন্ত উন্নত হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

ওটিজি সাপোর্টেড স্মার্টফোনটিতে সেন্সর হিসেবে আছে জি সেন্সর, ফিঙ্গার প্রিন্ট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর এবং লাইট সেন্সর। আইডি ডিজাইনে রয়েছে সাইড মেটাল ডিজাইন, বিগ ক্যামেরা ডিজাইন, ফিঙ্গার প্রিন্ট রিং এবং ট্রাই টোন ফ্ল্যাশ।

সারা বাংলাদেশে সিম্ফনির সব আউটলেটে সাদা, কালো এবং সোনালি- তিন রঙে ৭,৫৯০ টাকায় এই স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে।