তিনশ' কর্মী ছাঁটাইয়ে টুইটার

মোট কর্মীসংখ্যার আট শতাংশ বা প্রায় তিনশ' জন কর্মী ছাঁটাই করতে পারে টুইটার, এই ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের বরাতে সোমবার এই খবর জানিয়েছে ব্লুমবার্গ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2016, 12:04 PM
Updated : 25 Oct 2016, 12:04 PM

বৃহস্পতিবার এই মাইক্রোব্লগিং সাইটটির তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশের কথা রয়েছে। তার আগেই এই ছাঁটাই করা হতে পারে, বদলাতে পারে ছাঁটাই হওয়া কর্মীসংখ্যাও। 

এ নিয়ে প্রতিষ্ঠানটির একজন মুখপাত্র কোনো প্রকার মন্তব্য করতে অস্বীকৃতি প্রকাশ করেছেন বলে জানিয়েছে রয়টার্স।

২০১৫ সালে মার্কিন এই প্রতিষ্ঠানটির সহ-প্রতিষ্ঠাতা জ্যাক ডরসি অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাহী থেকে স্থায়ী প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব গ্রহণের এক সপ্তাহ পর প্রায় আট শতাংশ বা ৩৩৬ জন কর্মী ছাঁটাই পরিকল্পনার ঘোষণা দেওয়া হয়।

চলতি বছর সেপ্টেম্বরে প্রতিষ্ঠান বিক্রি করে দেওয়ার ইচ্ছা প্রকাশ করে টুইটার। প্রথম দিকে কয়েকটি সম্ভাব্য ক্রেতার নাম শোনা গেলেও, শেষ পর্যন্ত সর্বশেষ সম্ভাবনা সেলসফোর্সও মুখ ফিরিয়ে নিলে প্রতিষ্ঠানটির ভবিষ্যৎ অনিশ্চয়তায় পড়ে।

এক বছরে ৪০ কোটি ডলার ক্ষতির মুখোমুখি হওয়া টুইটারের বাজার মূল্য প্রায় ১২৭৬ কোটি ডলার ধরায় অনেক ক্রেতাই এটিকে উচ্চমূল্য হিসেবে দেখছে।

সেপ্টেম্বরে প্রতিষ্ঠানটি যানায়, তারা তাদের কয়েকজন কর্মী ছাঁটাই করবে আর ভারতে ব্যাঙ্গালুরুতে তাদের প্রযুক্তি হাবে থাকা নিজেদের উন্নয়ন কেন্দ্রের কার্যক্রম স্থগিত করবে।

চলতি বছর জুন পর্যন্ত হিসাব অনুযায়ী বিশ্বব্যাপী প্রতিষ্ঠানটিতে মোট ৩৬০০ জন কর্মী কাজ করছেন।