অ্যাপলের ইভেন্ট ২৭ অক্টোবর

অক্টোবরে নতুন ইভেন্টে নতুন ম্যাক কম্পিউটার আনবে মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যাপল, বাজারে এমন গুঞ্জন শোনা যাচ্ছিল অনেকদিন ধরেই। কিন্তু এবার সবার অপেক্ষা কাটতে যাচ্ছে। আসছে ২৭ অক্টোবর নতুন মিডিয়া ইভেন্ট-এর দিন ধার্য করেছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2016, 01:11 PM
Updated : 20 Oct 2016, 01:11 PM

বুধবার অ্যাপল তাদের এই ইভেন্টের জন্য আমন্ত্রণ পাঠানো শুরু করেছে বলে জানিয়েছে সিএনএন। এই অনুষ্ঠানে প্রতিষ্ঠানটি সম্পূর্ণ নতুন কোনো ম্যাক কম্পিউটার উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে।

অ্যাপলের আমন্ত্রণপত্রে বলা হয়েছে, "হ্যালো অ্যাগেইন।" ১৯৮৪ সালে ম্যাকিনটশ উন্মোচনের সময়ও এরকম সুরে আমন্ত্রণ পাঠানো হয়েছিল। প্রথমবার নিজেকে পরিচয় করানোর কম্পিউটারটি বলেছিল, "হ্যালো, আমি ম্যাকিনটশ।"

এই ইভেন্টে ম্যাকবুক প্রো ল্যাপটপের আপডেটেড সংস্করণ আনা হবে বলে গুজব শোনা যাচ্ছে, এই ল্যাপটপ আগের চেয়ে আরও পাতলা ও দ্রুত ও হালকা হবে বলেও ধারণা করা হচ্ছে। সেই সঙ্গে অন্তত একটি ম্যাকবুক এয়ার মডেলে আপডেট আনা হবে বলেও আশা করা হচ্ছে।

এর আগে অ্যাপল নতুন আইপ্যাড আর ম্যাক পণ্য উন্মোচনে অ্যাপল অক্টোবর ইভেন্ট আয়োজন করেছিল।

ল্যাপটপ থেকে অ্যাপল কোনো ফিচার সরায় কিনা তাও দেখার অপেক্ষায় রয়েছেন কেউ কেউ। ইতোমধ্যে আইফোন ৭ থেকে হেডফোন জ্যাক সরিয়ে দিয়েছে অ্যাপল। নতুন ল্যাপটপ থেকেও এই জ্যাক সরানো হবে কিনা তা এখনও ধোয়াঁশার মধ্যে রয়েছে।

চলতি বছর জুনের প্রান্তিকে অ্যাপল মোট ৫২০ কোটি ডলার মূল্যের ম্যাক পণ্য বিক্রি করেছে। যা ২০১৫ সালের একই প্রান্তিকের তুলনায় ১৩ শতাংশ কম।