প্রাতিষ্ঠানিক ভোক্তায় অ্যাপলের নজর

ডেলয়েট এলএলপি-এর সঙ্গে মিলে কাজ করতে চুক্তিবদ্ধ হয়েছে অ্যাপল। ডেলয়েট ট্যাক্স এবং অডিট সেবাদানকারী প্রতিষ্ঠান এবং তারা প্রাতিষ্ঠানিক ভোক্তাদের অ্যাপল-এর পণ্য নিয়ে কাজ করার জন্য সহায়তা দেবে।

রিয়াদ মোর্শেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2016, 06:20 PM
Updated : 4 Oct 2016, 06:21 AM

মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যাপল প্রাতিষ্ঠানিক জগতে তাদের পণ্য বিক্রি বাড়ানোর জন্য এই উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছে রয়টার্স।

ডেলয়েট-এর প্রায় পাঁচ হাজারের বেশি পরামর্শদাতা অ্যাপলের এই উদ্যোগে অন্তর্ভুক্ত হবে, প্রতিষ্ঠানটি জানায়। এই পরামর্শকারী প্রতিষ্ঠানটি এন্টারপ্রাইজনেক্সট নামের একটি প্রোগ্রাম শুরু করেছে, যার মূল উদ্দেশ্য হচ্ছে অ্যাপলের পণ্য এবং সেবা সম্পর্কে ভোক্তাদের আরও ভাল করে পরিচয় করানো।

অ্যাপল শেষ কয়েক বছরে ক্রমশ প্রতিষ্ঠানগত চুক্তির মাধ্যমে বাজার থেকে বেশি আয় করার লক্ষ্য নিয়েছে।

প্রাতিষ্ঠানিক ভোক্তাদের যে অ্যাপল বাড়তি গুরুত্ব দিয়ে বিবেচনা করছে তার আভাস পাওয়া যায় ২০১৪ সালে কম্পিউটার নির্মাতা মার্কিন প্রতিষ্ঠান আইবিএম-এর সঙ্গে অ্যাপলের করা চুক্তি থেকে। এ ছাড়াও তারা প্রাতিষ্ঠানিক নেটওয়ার্ক সেবাদাতা মার্কিন প্রতিষ্ঠান সিসকো এবং এসএপি নামের জার্মান সফটওয়্যার (শুধু প্রতিষ্ঠানের জন্য) নির্মাতা প্রতিষ্ঠানের সঙ্গেও চুক্তিবদ্ধ হয়েছে।

অ্যাপলের প্রধান নির্বাহী টিম কুক এক সাক্ষাত্কারে জানান, এই চুক্তির মাধ্যমে এটি নিশ্চিত হয়েছে যে, অ্যাপল প্রতিষ্ঠানগুলোর কাজের চিন্তাধারায় সবার উপরে থাকবে।

তিনি আরও বলেন, “এখন যা দরকার তা হচ্ছে প্রতিষ্ঠানগুলোর পরিবর্তনের উপর লক্ষ্য রাখা এবং আমাদের ব্যবসায়ের খুঁজে বের করা যে আমরা এর মাধ্যমে আয় বেশি আনতে পারছি নাকি ব্যবহারকারীদের সন্তুষ্টি বেশি আসছে। ডেলয়েট এর জন্য সঠিক স্থান।

এন্টারপ্রাইজনেক্সট প্রোগ্রামের মাধ্যমে ব্যবহারকারীরা অ্যাপলের ডিজাইনার এবং প্রোকৌশলীদের সঙ্গে সাক্ষাৎ করতে পারবেন।