ফেইসবুক বিজ্ঞাপনদাতা চারশ' কোটি

ফেইসবুকের বর্তমান বিজ্ঞাপনদাতার সংখ্যা চারশ' কোটি। চলতি বছর মার্চে এই সংখ্যাটি তিনশ' কোটি থাকলেও তা ছয় মাসের মধ্যেই একশ' কোটি বেড়ে গেছে, মঙ্গলবার মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি-কে জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান পরিচালন কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2016, 01:48 PM
Updated : 28 Sept 2016, 01:48 PM

স্যান্ডবার্গ বলেন, "আমার মনে হয়, এখন ব্যবসায় প্রতিষ্ঠানগুলো জানে যে, গ্রাহকরা মোবাইলে বেশি সময় খরচ করছে, আর তাদের সেখানে থাকা দরকার।"

বিপনণ, ব্র্যান্ড, বিজ্ঞাপন আর প্রযুক্তি খাতের পেশাদারদের নিয়ে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক-এ অনুষ্ঠিত অ্যাডভার্টাইজিং উইক-এ এসব কথা বলেন স্যান্ডবার্গ। ভিডিও খাত 'বিস্তৃত হচ্ছে' আর ফেইসবুক লাইভ-এর মতো পণ্য দিয়ে অর্থ উপার্জনে দিকে 'নজর না দিলেও' মোবাইল প্লাটফর্মে ফেইসবুকের আধিপত্য বিশেষভাবে গুরুত্বপূর্ণ বলে জানান তিনি।

ভিডিও বিজ্ঞাপন নিয়ে দুই বছরের হিসাবে বাড়াবাড়ি করেছে বিশ্বের সবচেয়ে বড় এই সামাজিক মাধ্যম- সম্প্রতি এমন এক প্রতিবেদন প্রকাশের পর এই তথ্য জানালেন স্যান্ডবার্গ। ফেইসবুক আর কখনও এমন ভুল করবে না বলে প্রতিশ্রুতি দেওয়ার সময় স্যান্ডবার্গ জানান, ফেইসবুক এই সমস্যা সমাধান করেছে ও তার গ্রাহকদের কাছে তার ব্যাখ্যা দিয়েছে।  

স্যান্ডবার্গ বলেন, "আমরা আসলেই যে কোনো ভুলকেই গুরুত্বের সঙ্গে নেই আর বিশ্বাস অনেক গুরুত্বপূর্ণ। আমরা তৃতীয় পক্ষের বিচারে শক্তভাবে বিশ্বাস রাখি। আমরা শুধু আমাদের নিজেদের কাজ নিজেরা মূল্যায়ন করি না।"

"বিজ্ঞাপনদাতা কী খুঁজছেন আর কী বিচার করছেন, তা নিয়ে যখন আপনি ভাববেন, তারা সবসময় যা নিয়ে ভাবে তা হচ্ছে কারা তাদের বিজ্ঞাপন দেখছে, কীভাবে তারা তাদের বিজ্ঞাপনী বাজেট খরচ করছেন?"- যোগ করেন তিনি।