সমস্যা সরাতে আইওএস-এর আপডেট

সম্প্রতি আইওএস ১০.০.২ নামে আইওএস এর নতুন এক আপডেট এনেছে অ্যাপল।

তাহমিন আয়শা মুর্শেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2016, 01:10 PM
Updated : 25 Sept 2016, 01:10 PM

ওই আপডেটের আগে আইফোনের হেডফোন সংযুক্ত করার কিছুক্ষণ পর 'স্পার্ক' করে ফোন বন্ধ হয়ে যাওয়ার সমস্যা ছিল, তা দূর করার জন্যই নতুন আপডেট আনা হয়েছে বলে জানিয়েছে মার্কিন এই টেক জায়ান্ট।

আইফোন ৭ বাজারে ছাড়ার পরপরই হেডফোন জ্যাকহীন হ্যান্ডসেটটি নিয়ে গ্রাহকরা এমন ঝামেলায় পড়ছেন বলে প্রতিবেদন প্রকাশ করা হয়, জানিয়েছে প্রযুক্তি সাইট ভার্জ। অ্যাপল গ্রাহকদের আশ্বস্ত করে জানিয়েছে, তারা একটি সফটওয়্যার আপডেট আনতে যাচ্ছে যার মাধ্যমে এই সমস্যা দূর করা সম্ভব হবে এবং প্রতিষ্ঠানের কল্যাণে তা খুব শীঘ্রই চালু করা সম্ভব হবে।

এই আপডেটের ফলে বাইরে থেকে কোনো বৈদ্যুতিক-সংযোগযুক্ত হেডফোন বা ইয়ারবাড নিরবচ্ছিন্নভাবে কাজ করতে পারবে, এমনকি কোনো কিছু বিরতি দিয়ে শুনলেও কোনো রকম সমস্যার সম্মুখীন হতে হবে না।

বিরক্তিকর বাগ নির্ণয় করে তা দূর করতে দ্রুততম পদক্ষেপ হিসেবেই আইওএস ১০ এনেছিল অ্যাপল। আর তাই একে ব্যবহারকারীরা সাদরেই গ্রহণ করেছেন বলে ভাষ্য সাইটটির।

আইওএস ১০.০.২ এর মাধ্যমে  আরও  দুই ধরনের সমস্যা দূর করা হয়েছে। এর মধ্যে একটি হচ্ছে- যখন কোনো ব্যবহারকারী তাদের আইক্লাউড ফটো লাইব্রেরিতে ছবি রাখতে যান, তখন তা মাঝে মধ্যেই হারিয়ে যায়। আরেকটি সমস্যা ছিল-ব্যবহারকারীরা প্রায়ই কিছু অ্যাপ্লিকেশন এক্সটেনশন ব্যবহার করতে সমস্যার সম্মুখীন হতেন।