স্ন্যাপচ্যাট আনছে ‘ভিডিও রেকর্ডার’ সানগ্লাস

বাজারে 'স্ন্যাপট্যাকলস' নামের বিশেষ ধরনের সানগ্লাস আনবে স্ন্যাপচ্যাট। পরিধেয় এই গ্যাজেটে ভিডিও শুটিংয়ের জন্য বিল্ট-ইন ক্যামেরা রয়েছে বলে জানিয়েছে অনলাইন ছবি শেয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠানটি।

তাহমিন আয়শা মুর্শেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2016, 04:00 PM
Updated : 24 Sept 2016, 04:01 PM

শুক্রবার ব্যবসা-বাণিজ্যবিষয়ক মার্কিন দৈনিক ওয়াল স্ট্রিট জার্নাল-এর এক প্রতিবেদনে জানা যায়, চলতি শরতেই ১২৯.৯৯ মার্কিন ডলার মূল্যে 'সীমিত পরিমাণে' এই ডিভাইস বিক্রি করা হবে।

প্রযুক্তিভিত্তিক সাইট ব্লুমবার্গ জানিয়েছে, কালো, ধূসর আর কোরাল- একই আকারের এই তিনটি ভিন্ন রঙে সানগ্লাসটি পাওয়া যাবে। ব্যবহারকারী সানগ্লাসের কোণায় থাকা একটি বোতামে চেপে সর্বোচ্চ দশ সেকেন্ড পর্যন্ত ভিডিও রেকর্ড করতে পারবেন, যা স্মার্টফোনে তারবিহীনভাবেই পাঠানো যাবে।

স্ন্যাপচ্যাটের প্রধান নির্বাহী ও প্রতিষ্ঠানটির সহ-প্রতিষ্ঠাতা ইভান স্পিগেল অন্তত ২০১৫ সাল থেকে পরীক্ষামুলকভাবে এই ডিভাইস ব্যবহার করছেন বলেও জানা যায়।

লস অ্যাঞ্জেলসভিত্তিক এই প্রতিষ্ঠানে এই বছর বিনিয়োগকারীরা প্রায় ১৮০ কোটি মার্কিন ডলার বিনিয়োগ করেছেন। বৃহত্তর পদক্ষেপের অংশ হিসেবে তাই প্রতিষ্ঠানটি তাদের নাম পরিবর্তন করে 'স্ন্যাপ ইনকর্পোরেটেড' রাখতে যাচ্ছে।

এই ডিভাইস বাজারে আনার মাধ্যমে প্রতিষ্ঠানটি 'কনজিউমার ইলেকট্রনিকস' নির্মাতা হিসেবে যাত্রা শুরু করতে যাচ্ছে। ইতোমধ্যে বিশেষ এই সানগ্লাসের প্রমোশনাল ভিডিও ইউটিউবে ছেড়েছে স্ন্যাপ। তা ছাড়াও আসছে সপ্তাহে নিউ ইয়র্কের এক প্রদর্শনীতে তারা তাদের গ্যাজেট প্রদর্শন করতে যাচ্ছে বলে জানা গেছে।