ফেইসবুক লাইভে পাইলটের লাফ, মৃত্যু

ফেইসবুকের সরাসরি ভিডিও সম্প্রচার নিয়ে এখন মাতামাতি চলছে বলা চলে। এবার প্লেন থেকে নিজের লাফ দেওয়ার ভিডিও সরাসরি সম্প্রচার করতে গিয়ে মারা গেছেন এক পাইলট।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2016, 10:38 AM
Updated : 29 August 2016, 10:38 AM

২৮ বছর বয়সী ওই ইতালীয় পাইলটের নাম আর্মিন স্মিডার বলে শনাক্ত করা হয়েছে। সুইজারল্যান্ড-এর ক্যানডারস্টেগ-এর কাছে এই ঘটনা ঘটে। এর আগে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগের মাধ্যমটিতে ভক্তদের উদ্দেশ্যে তিনি বলেন, "পাহাড় থেকে লাফ দেওয়ার আগ পর্যন্ত আজ আপনারা আমার সঙ্গে উড়বেন।"

অনলাইনে পাওয়া ওই ভিডিও থেকে নেওয়া ছবিগুলোতে দেখা যায়, ওই পাইলট তার ফোন বন্ধ করে পকেটে নেওয়ার আগেই উইংস্যুট পরে তৈরি হচ্ছেন। আরেক ভিডিও অনুযায়ী, কিছু সময় পর দর্শণার্থীদের চিৎকার শোনা যায়। ওই ভিডিও দেখতে থাকা ফেইসবুক ব্যবহারকারীরা তাৎক্ষণিকভাবে 'হরর' বা ভয়ার্ত প্রতিক্রিয়া প্রকাশ করেন বলে জানিয়েছে আইএএনএস।

তিনি মাটিতে পড়ে গেছেন বলে ধারণা করা হলেও, এ নিয়ে পুলিশ এখনও কোনও মন্তব্য করেনি।

'সু-পরিচিত' উইংস্যুট পাইলট আলেকজান্ডার পলি স্পেন-এর মন্টসেরাট-এ একটি বড় পাথরের মাঝখানের ছোট গর্ত দিয়ে প্লেন উড়িয়ে নেওয়ার ভিডিও পোস্ট করে বিখ্যাত হন। আর্মিন-এর এই ঘটনার আগে পলি এক ফ্লাইটের সময় গাছের সঙ্গে সংঘর্ষে মারা যান।

চলতি বছর জানুয়ারি থেকে ব্যবহারকারীদের সরাসরি নিজদেরে ভিডিও সম্প্রচারের সুযোগ দিতে ফেইসবুক লাইভ ফিচার আনে ফেইসবুক। আর এপ্রিলে এর পরিসর বৃদ্ধি করে নিজেদের অ্যাপেও এই সেবা নিয়ে প্রতিষ্ঠানটি। এরপর থেকে ব্যবহারকারীরা যখন তখন হাতে থাকা স্মার্টফোন থেকেই ফেইসবুকে নিজদেরে সরাসরি ভিডিও সম্প্রচার করতে পারছেন।