বাজারে এল গ্যালাক্সি নোট৭

উন্মোচন করা হয়েছে দক্ষিণ কোরিয়াভিত্তিক ইলেকট্রনিক্স পণ্য নির্মাতা প্রতিষ্ঠানের স্মার্টফোন স্যামসাং গ্যালাক্সি নোট৭।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2016, 06:36 PM
Updated : 4 August 2016, 06:37 PM

এতে আনা উদ্ভাবনী ফিচারগুলো হচ্ছে- পানিরোধক বডি, 'সর্বোচ্চ' মানের নিরাপত্তা ব্যবস্থা যাতে রয়েছে বায়োমেট্রিক অথেন্টিকেশনসহ এস পেন আর নতুন আইরিশ স্ক্যানিং ফিচার, এইচডিআর ভিডিও স্ট্রিমিং, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-কে পাঠানো এক বার্তায় জানিয়েছে প্রতিষ্ঠানটি।

স্যামসাং ইলেকট্রনিক্স-এর মোবাইল কমিউনিকেশন বিজনেস-এর প্রেসিডেন্ট ডিজে কোহ্ বলেন, “গ্যালাক্সি নোট৭ কার্যক্ষমতা, বিনোদন এবং সর্বোচ্চ নিরাপত্তা ফিচারের সমন্বয়ে গঠিত। শক্তিশালী ইকোসিস্টেম দ্বারা পরিচালিত এই ডিভাইসটি অধিক চাহিদাশীলদের জন্য একটি আদর্শ সমাধান। আগের থেকে আমাদের জীবনের গতি আরও দ্রুত হয়েছে তাই আমরা গ্যালাক্সি নোট৭ নিয়ে এসেছি, যা সর্বাবস্থায় যে কোনো প্রয়োজন মেটাতে সাহায্য করবে।”

গ্যালাক্সি নোট৭-এর এস পেন -এর অলওয়েজ অন ডিসপ্লে মোডের মাধ্যমে স্ক্রিন অফ মেমো ব্যবহার করে গ্রাহকরা স্ক্রিনকে আনলক না করেই লিখতে পারবেন। এই এস পেনটি স্ক্রিন স্পর্শ না করেই গ্রাহকদের আরও দেবে স্মার্ট নির্বাচনের সঙ্গে সহজেই জিফ অ্যানিমেশন তৈরি, শেয়ার এবং নিউ এয়ার কমান্ড ফাংশন, বর্ধিতকরণ এবং অনুবাদ করার সুযোগ, যা গ্রাহকদের স্ক্রিনে জুম ইন বা ভাষা অনুবাদের সুবিধা দেবে। একটি নতুন সমন্বিত অ্যাপ ব্যবহারকারীদের হাতে লেখা নোট, ড্রয়িং বা মেমো একই স্থানে সংরক্ষণ ও এডিট করতে সক্ষম।

এই নতুন এস পেন -এর অতি সূক্ষ ০.৭ মি.মি. টিপ এবং উন্নত প্রেসার সেনসিটিভিটি গ্রাহকদের 'সত্যিকার কলম ব্যবহারের অনুভূতি' দেবে বলে দাবি নির্মাতাদের। এতে রয়েছে আইপি৬৮ পানি রোধক ফিচার। এতে ব্যবহারকারীরা ভেজা স্ক্রিনেও নির্বিঘ্নে লিখতে পারবেন।

নিরাপত্তা ব্যবস্থা নক্সকে সঙ্গে করে স্যামসাংয়ের গ্যালাক্সি নোট৭-এ আনা হয়েছে ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার এবং আইরিস স্ক্যানিং প্রযুক্তিসহ অত্যাধুনিক মানের বায়োমেট্রিক অথেন্টিকেশন, উন্নতমানের নিরাপত্তা এবং গোপনীয়তা। আইরিশ স্ক্যানারের মাধ্যমে শুধু ফোন ব্যবহারকারীর চোখ স্ক্যান করে ফোন আনলক করা যাবে।

গ্যালাক্সি নোট৭- এ রয়েছে  ৫.৭ ইঞ্চি কার্ভড সুপার অ্যামোলেড স্ক্রিন। এটি এইচডিআর ভিডিও চালাতে সক্ষম। এর মাধ্যমে গ্রাহকরা ভিডিও দেখতে পাবেন উজ্জ্বল রং। এতে আরও রয়েছে গেইম প্যাক, যাতে করে গুগল প্লে-এর মাধ্যমে শীর্ষ গেইমগুলো সহজেই পাওয়া যায় এবং একজন ব্যবহারকারী এটি সহজেই ব্যবহার করতে পারবেন এবং নতুন সব সুবিধা উপভোগ করতে পারবেন বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

গ্যালাক্সি নোট৭-এর প্রি-বুকিং দ্রুতই শুরু হতে যাচ্ছে। এটি বাংলাদেশে গোল্ড প্লাটিনাম এবং ব্ল্যাক অনিক্স রঙে পাওয়া যাবে।