ভার্জিনের ‌`কাটাকুটি খেলা’ চলছেই

ইংল্যান্ডের উত্তর-পশ্চিমাঞ্চলে ভার্জিন মিডিয়ার নির্দেশে অতিদ্রুত গতির ব্রডব্যান্ড রোলআউট স্থাপনের জন্য কাজে কাটা পড়েছে একটি বাড়ি।

নিলয় সিদ্দিকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2016, 06:36 PM
Updated : 30 July 2016, 06:36 PM

ম্যানচেস্টার ইভিনিং নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে ডেভিড হেনশাল জানান, তিনি বাসায় আসার পরে দেখেন তার স্ত্রী ও কন্যা বাড়ির ভিতরে ব্যারিকেড দেওয়া অবস্থায় ছিল। পরে তিনি ভার্জিন মিডিয়া নির্বাহী টম মকরিজ-এর কাছে এই পরিস্থিতির ছবি মেইলের মাধ্যমে পাঠান।

পরে ভার্জিন মিডিয়া এই কাজের জন্য ক্ষমা চেয়েছে এবং এক বিবৃতিতে বলে, “ভার্জিন মিডিয়া তাদের সব ঠিকাদারদের কাছ থেকে উচ্চমানের কাজ আশা করে এবং এই বিষয় নিয়ে তাদের সঙ্গে একটি জরুরি বৈঠকে আলোচনা করবে।”

ডেভিড বলেন, “আমার স্ত্রী আমাকে জানায় যে, শ্রমিকরা কোনো রকম চিন্তা না করেই দুপুর ২টায় কাজ ছেড়ে চলে যায় এতে তাদের গাড়ি আটকা পড়ে এবং তারা সেখান থেকে গাড়িটি সরাতে পারছে না”।

এই ঘটনাটি ‘বিচ্ছিন্ন কোনো’ ঘটনা নয় বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি। জুনে ভার্জিন মিডিয়া কমিউনিটি ওয়েবসাইটে একজন সদস্য অভিযোগ করেন শ্রমিকরা তাদের ড্রাইভওয়ে খোঁড়াখুঁড়ি করে রেখে গেছেন, যার ফলে তিনি তার গাড়ি বের করতে পারছেন না।

২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে ভার্জিন মিডিয়া ঘোষণা করে, ব্রডব্যান্ড সেবা উন্নয়নের লক্ষে তারা ৩০০ কোটি পাউন্ড বিনিয়োগ করবে যেন ১.৩ থেকে ১.৭ কোটি বাড়িকে এই সেবার মধ্যে আনা সম্ভব হয়।