দেশে এলো হ্যালিও এস ২০

বাজারে এসেছে এডিসন গ্রুপ-এর সম্পূর্ণ নতুন ব্র্যান্ড হ্যালিও সিরিজের নতুন ফোন ‘হ্যালিও এস ২০’ । আজ থেকে এডিসন গ্রুপ-এর স্মার্ট প্লাগ ইন আউটলেটগুলোতে এই হ্যান্ডসেটটি পাওয়া যাচ্ছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2016, 03:58 PM
Updated : 26 June 2016, 03:58 PM

হ্যালিও এস ২০ স্মার্টফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট সিকিউরিটি সুবিধা রয়েছে, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-কে এডিসন গ্রুপের পক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে এমনটা জানানো হয়।

এলটিই সুবিধার এই স্মার্টফোনটিতে রয়েছে ৫.৫ ইঞ্চি অ্যামোলেড ফুল এইচডি ডিসপ্লে। ১৯২০*১০৮০ রেজুলিউশন-এর এই হ্যান্ডসেটটিতে ছবি এবং ভিডিও করা যাবে ফুল এইচডিতে এবং দেখাও যাবে ফুল এইচডিতে। অ্যামোলেড ডিসপ্লে হওয়ার কারণে চোখের জন্য এই হ্যান্ডসেটটির ডিসপ্লে ‘আরামদায়ক’ এবং পাওয়ার কনজাম্পশনও ‘কম’ হবে। ২.৫ ডি গ্লাস ব্যবহার করার জন্য এই হ্যান্ডসেটটির টাচ সেনসিটিভিটি অনান্য হান্ডসেট-এর তুলনায় অনেক ভাল বলে দাবি প্রতিষ্ঠানটির।

১৬ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা থাকছে এই হ্যান্ডসেটটিতে। ফাস্ট ডাবল ফোকাস থাকায় এই হ্যান্ডসেট দিয়ে ২.৫ গুণ ‘দ্রুত’ এবং আরও সঠিকভাবে ছবির ডিটেইলস ফোকাস করা সম্ভব হবে।

হ্যালিও এস ২০ হ্যান্ডসেটটি দিয়ে কেউ চাইলে ভিডিও ও এডিট করতে পারবেন। এইচডি ভিডিও করার সঙ্গে আছে এইচডি অডিও রেকর্ড সুবিধা।

অ্যান্ড্রয়েড ৬.০ মার্শমেলো-এর সঙ্গে আছে ১.৯৫ গিগাহার্টজ ৬৪ বিট-এর অক্টাকোর প্রসেসর এবং চার জিবি ডিডিআর ৩ র‌্যাম ও ৬৪ বিট প্রসেসর। তথ্য ধারণের জন্য ৬৪ গিগাবাইট মেমোরির পাশাপাশি ১২৮ গিগাবাইটের বাড়তি মেমোরি কার্ড লাগানোর ব্যাবস্থা আছে।

ফাস্ট চার্জিং সুবিধাও থাকছে, যার মাধ্যমে ৩০ মিনিটে পাওয়া যাবে ৫২ শতাংশ চার্জ এবং ফুল চার্জ হতে সময় নেবে মাত্র ১ ঘণ্টা ৪৫ মিনিট। ফাস্ট চারজিংয়ের জন্য এতে ব্যবহার করা হয়েছে ইউএসবি টাইপ সি। এর দাম রাখা হয়েছে ২৫৯৯০ টাকা।