ফ্রিল্যান্সারদের পুরষ্কার দিল কোডার্সট্রাস্ট

দেশের প্রায় ১৩০জন 'মেধাবী' ফ্রিল্যান্সারকে পুরস্কৃত করল ডেনমার্কভিত্তিক তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান কোডার্সট্রাস্ট। সম্প্রতি রাজধানীর বনানীতে কোডার্সট্রাস্ট-এর ক্যাম্পাসে ফ্রিল্যান্সারদের হাতে সনদ ও পুরস্কার তুলে দিয়েছে কোডারসট্রাস্ট কর্তৃপক্ষ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2016, 02:58 PM
Updated : 28 May 2016, 02:58 PM

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির সহ-প্রতিষ্ঠাতা জন-কায়ো ফেবিগ, কান্ট্রি ডিরেক্টর এমএজি ওসমানী, গ্লোবাল আর্নিং টিম-এর প্রধান এডওয়ার্ড ইসিডারলুড ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্টুডেন্টস অ্যাফেয়ার্স (পরিচালক) সুমন আহমেদ প্রমুখ।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে প্রতিষ্ঠানটি জানায়, তাদের ১৩০ জন 'মেধাবী' শিক্ষার্থী ফ্রিল্যান্সিং বিষয়ে প্রশিক্ষণ শেষ করে আয় করা শুরু করেছে। এদের মধ্যে আনিক হোসেন ও রাতুল রায়হান এক সপ্তাহে ২১৭৫ মার্কিন ডলার ও ২৯৪০ মার্কিন ডলার আয় করে শীর্ষে রয়েছে। এরপর রয়েছে ৮১০ ডলার আয় করা শাহিদা আরবী। ২৪ জন পেয়েছেন স্মার্টফোন আর অন্যান্যদের বিভিন্ন পুরস্কার দেওয়া হয়েছে।

কোডার্সস্ট্রাস্ট-এ প্রতি ব্যাচে ২৫ জন করে প্রশিক্ষণ দেওয়া হয়। বর্তমানে ২০০০ এর অধিক শিক্ষার্থী প্রশিক্ষণ নিচ্ছে এবং এর মধ্যে অধিকাংশ শিক্ষার্থী অনলাইনে আয় করা শুরু করেছে। এ পর্যন্ত কোডার্সস্ট্রাস্ট-এ প্রায় ১৯০০০ ছাত্র-ছাত্রী রেজিস্ট্রেশন সম্পন্ন করেছে বলে প্রতিষ্ঠানটির দাবি। প্রতিষ্ঠানটি ঢাকা সেন্টারসহ দেশব্যাপি ১৫টি লার্ন অ্যান্ড আর্ন সেন্টারে প্রশিক্ষণ দিচ্ছে।