ই-কুরিয়ার সামার মার্চেন্ট মিট আপ অনুষ্ঠিত

অনলাইনভিত্তিক কুরিয়ার প্রতিষ্ঠান ই-কুরিয়ারের ‘ই-কুরিয়ার সামার মার্চেন্ট মিট আপ’ অনুষ্ঠিত হয়েছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2016, 02:49 PM
Updated : 28 May 2016, 02:49 PM

২৫ মে, বুধবার রাজধানীর একটি হোটেলে ই-কুরিয়ারের সঙ্গে যুক্ত প্রতিষ্ঠানগুলোর অংশগ্রহণে এ মিট আপ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) -এর সভাপতি শামীম আহসান, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক-এর সাধারণ সম্পাদক মুনির হাসান, ই-কমার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশের (ই-ক্যাব) সভাপতি রাজিব আহমেদ।

শামীম আহসান বলেন, "আমাদের দেশে বর্তমানে ই-কমার্স খাত বেশ ভালো ভাবেই এগিয়ে চলেছে। এ ক্ষেত্রে যে সেবাটি সাধারণত বেশি নির্ভরযোগ্যভাবে প্রয়োজন হয় তা হচ্ছে কুরিয়ার সেবা। আর অনলাইনভিত্তিক কুরিয়ার সেবাদাতা প্রতিষ্ঠান ই-কুরিয়ার এ ক্ষেত্রে দারুণ কাজ করছে।"

মুনির হাসান বলেন, "আমাদের তরুণরা নানা ধরনের প্রযুক্তিভিত্তিক উদ্যোগ নিয়ে সফলতার সঙ্গে কাজ করছে। ই-কুরিয়ার এ ধরনের উদ্যোগের মধ্যে একটি।"

ই-কুরিয়ারের সফলতা কামনা করে রাজিব আহমেদ বলেন, "ই-ক্যাব ই-কমার্স সেবাদাতা প্রতিষ্ঠানগুলোকে নিয়ে কাজ করে। এর সঙ্গে কুরিয়ারের বিষয়টি যেহেতু জড়িত তাই এ ধরনের সেবাগুলোকে আমরা বেশি বেশি ই-কমার্স প্রতিষ্ঠান পরিচালনা করেন এমন ব্যক্তিদের সঙ্গে যুক্ত করার চেষ্টা করি।"

অনুষ্ঠানের শুরুতেই ই-কুরিয়ারের মার্চেন্টদের সঙ্গে আলোচনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অনলাইনভিত্তিক এই প্রতিষ্ঠান সম্পর্কে মাচেন্টদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ই-কুরিয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা বিপ্লব ঘোষ রাহুল। তিনি বলেন, "সাধারণ কুরিয়ার সেবার বাইরে অনলাইনভিত্তিক উন্নত কুরিয়ার সেবা দিতে ই-কুরিয়ার বদ্ধপরিকর। আমরা আমাদের মার্চেন্টদের সর্বোচ্চ সেবা দিতে চাই এবং তথ্যপ্রযুক্তি সুবিধার সঙ্গে পরিচিত করেও তুলতে চাই।"

অনুষ্ঠানে সেরা ৫ মার্চেন্টকে পুরস্কৃত করা হয়। এতে ইলেকট্রনিকস ও গ্যাজেট ক্যাটাগরিতে সেরা ই-কমার্স সাইট ‘ফেমাসহাট ডট কম, সেরা রেসপনসিভ মার্চেন্ট হিসেবে ‘পপস’, সবচেয়ে বেশি পার্সেল ডেলিভারি হিসেবে ‘নকস’, সেরা গ্রাহকসেবায় ‘আজকের ডিল’, সেরা ই-কমার্স সাইট হিসেবে কে এল শপিং মার্ট, লাইফস্টাইল ক্যাটাগরিতে সেরা ই-কমার্স সাইট হিসেবে ‘বাগডুম’কে পুরস্কৃত করা হয়।

এ আয়োজনে সহযোগী ছিলো আজকের ডিল, লিংকিং লুপ এবং নিজল প্রোডাকশন।