গেইমে ভিআর ‘ভয়াবহ’ হতে পারে

দুঃস্বপ্ন যেন বাস্তবতায়ই ধরা দিচ্ছে এবার! গেইমিংয়ের ক্ষেত্রে ভার্চুয়াল রিয়ালিটি হেডসেট সম্পূর্ণ নতুন এক দিগন্ত খুলে দিলেও তা সময়ে সময়ে কী যে ভীতিকর রূপ নিতে পারে, তা সম্প্রতি ইউটিউবে প্রকাশিত এক ভিডিওতে দেখা গেছে।

ইফতেখার আহমেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2016, 01:09 PM
Updated : 30 April 2016, 01:09 PM

ইন্ডিপেনডেন্ট জানায়, নরওয়েজিয়ান জুটি কার্ল এবং রেনেট-এর আপলোড করা ওই ভিডিওর উদ্দেশ্য ছিলো ভার্চুয়াল রিয়েলিটি গেইম খেলার অভিজ্ঞতা দর্শকদের সঙ্গে শেয়ার করা। এজন্য ফসফর গেইম নির্মিত 'দ্যা ব্রুকহ্যাভেন এক্সপেরিমেন্ট' গেইমটি বেছে নেন তারা, আর রেনেট পরেন এইচটিসি ভাইভ ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট।

এই গেইমে প্লেয়ার একটি ভীতিকর পরিত্যক্ত এলাকায় তীব্র অন্ধকারে একটি নির্দিষ্ট জায়গায় দাঁড়িয়ে একের পর এক ভয়ালদর্শন জম্বির মোকাবেলা করতে থাকেন। দুটি কন্ট্রোলারের একটিকে অস্ত্র এবং অপরটিকে টর্চ হিসেবে ব্যবহার করে রেনেট ভয়াবহ আতংক, চীৎকার এবং কম্পমান অবস্থার মধ্য দিয়ে প্রথম ওয়েভটি পার করে 'বেঁচে ফিরতে' সক্ষম হন।

গেইমিং-এর ক্ষেত্রে ভার্চুয়াল রিয়ালিটি যে কতটা বাস্তবোচিত অভিজ্ঞতার জন্ম দিতে পারে তা ফুটে উঠেছে এই ভিডিওতে। ভবিষ্যতে এই প্রযুক্তির উন্নতির সঙ্গে সঙ্গে তা গেমারদের মধ্যে কেমন সাড়া ফেলতে পারে তাই দেখার বিষয়।