এমডব্লিউসি-তে আসছে না এম১০

এবারের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে(এমডব্লিউসি) আসছে না এইচটিসির ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘ওয়ান এম১০’। আলাদা একটি ইভেন্টে স্মার্টফোনটি উন্মোচন করবে তাইওয়ানভিত্তিক প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2016, 01:19 PM
Updated : 14 Feb 2016, 01:19 PM

এইচটিসি ওয়ান সিরিজের আগের ফ্ল্যাগশিপ মডেল ‘ওয়ান এম৯’ স্মার্টফোন করেছিল মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসেই। তবে নতুন মডেলটি এমডব্লিউসিতে উন্মোচন করা হবে না বলে জানিয়েছে ব্রিটিশ দৈনিক দ্য টেলিগ্রাফ।

এমডব্লিউসি-এর পরিবর্তে ১১ এপ্রিল লন্ডনে আয়োজিত এক ইভেন্টে স্মার্টফোনটি উন্মোচন করবে এইচটিসি। তবে আগের সংবাদ প্রতিবেদনগুলোতে মার্চ মাসে স্মার্টফোনটি উন্মোচনের ইঙ্গিত ছিল। ৯ মার্চের আগে স্মার্টফোনটির বাজারজাতকরণ শুরু হবে না, বলা হচ্ছে এমনটাও।

এবারের এমডব্লিউসিতে এইচটিসির সরব উপস্থিতি থাকবে না বলে জানিয়েছে টেলিগ্রাফ। স্যামসাং, সনি আর এলজির মতো সংবাদ সম্মেলন আয়োজন করছে না প্রতিষ্ঠানটি।

ধারণা করা হচ্ছে এবারের এমডব্লিউসিতেই গ্যালাক্সি এস৭, গ্যালাক্সি এস৭এজ এবং এলজি জি৫ উন্মোচন করবে স্যামসাং ও এলজি।

এমডব্লিউসিতে স্মার্টফোনের বদলে ভার্চুয়াল রিয়ালিটি হেডসেট ভাইভ নিয়েই বেশি গুরুত্ব দেবে এইচটিসি। এ প্রসঙ্গে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী চার ওয়াং বলেন, “ভার্চুয়াল রিয়ালিটি এমন একটি প্রযুক্তি যেটা নিয়ে মানুষ দুই-তিন দশক ধরে কথা বলছে। অবশেষে এটা বাস্তবে এসেছে। এটা অনেকদিন ধরেই আমাদের মাথায় ছিল এবং এইচটিসি এটাকে বাস্তবে নিয়ে আসতে পেরেছে।”

আশা করা হচ্ছে ৫.১ ইঞ্চির ডিসপ্লে থাকবে ওয়ান এম১০-এ। অন্যান্য ফিচারের মধ্যে থাকবে ফিঙারপ্রিন্ট সেন্সর, ৪ জিবি র‌্যাম এবং ২৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা।