মার্চেই নতুন আইফোন, আইপ্যাড!

মার্চ মাসের ১৫ তারিখেই নতুন আইফোন ও আইপ্যাড উন্মোচন করতে যাচ্ছে মার্কিন টেক জায়ান্ট অ্যাপল ইনকর্পোরেটেড। উন্মোচনের পরপরই ওই সপ্তাহেই নাকি বাজারজাত করা হবে নতুন ডিভাইসগুলো। অ্যাপল পণ্যবিষয়ক ওয়েবসাইট নাইনটুফাইভ ম্যাক-এর বরাত দিয়ে এই খবর জানিয়েছে সংবাদসংস্থা রয়টার্স।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2016, 11:49 AM
Updated : 13 Feb 2016, 11:49 AM

বলা হচ্ছে ১৫ মার্চের ইভেন্টে এক সঙ্গে ৪ ইঞ্চির আইফোন আর আইপ্যাড এয়ার উন্মোচন করবে অ্যাপল। অ্যাপলের নতুন আইফোনটি এর মধ্যেই প্রযুক্তিপণ্যের বাজারে পরিচিতি পেয়েছে ‘আইফোন ৫এসই’ নামে। উভয় ডিভাইসের ক্ষেত্রেই অ্যাপল প্রি-অর্ডার নেবে বলে জানিয়েছে নাইনটুফাইভ ম্যাক।

আইফোনকে বলা চলে অ্যাপলের ইতিহাসে সবচেয়ে সফল পণ্য হিসেবে। তারপরেও আইফোনের চাহিদায় ভাটা নেমেছে বলে জানিয়েছে রয়টার্স। আর্থিক বছরের প্রথম প্রান্তিকে প্রতিষ্ঠানটির আইফোন বিক্রির হার বেড়েছে মোটে ০.৪ শতাংশ। ২০১৭ সালে আইফোনের প্রথম সংস্করণের অভিষেকের পর এটাই ছিল এক প্রান্তিক থেকে আরেক প্রান্তিকে আইফোনের বিক্রি বৃদ্ধির সর্বনিম্ন হার।

রয়টার্সের মতে, যেসব ক্রেতা আইফোন ৬এস বা ৬এস প্লাসের মতো বড় ডিসপ্লের ডিভাইস ব্যবহার করতে চান না, কিন্তু উচ্চক্ষমতা সম্পন্ন হার্ডওয়্যারবাহী দ্রুতগতির ডিভাইস চান তাদের কথা মাথায় রেখেই ৪ ইঞ্চি ডিসপ্লের আইফোন ৫এসই বানিয়েছে অ্যাপল।  

বরাবরের মতোই এবারও নতুন ডিভাইস উন্মোচন প্রসঙ্গে কোনো কিছু জানায়নি অ্যাপল, মুখে কুলুপ এঁটে রাখার প্রথা বজায় রেখেছে মার্কিন টেক জায়ান্ট।