‘উই’ ফোন আনলো বাংলাদেশি ‘আমরা’

মোবাইল ফোন ব্যবহারকারীদের জন্য স্মার্ট সলিউশন সার্ভিস ‘উই’ আনল বাংলাদেশি প্রযুক্তি প্রতিষ্ঠান ‘আমরা’ কোম্পানিজ। ১৩ ফেব্রুয়ারি রাজধানীতে ‘উই’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2016, 11:28 AM
Updated : 13 Feb 2016, 11:28 AM

‘উই’ স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য ডিজিটাল প্যাকেজ নিয়ে এসেছে ‘আমরা’ কোম্পানিজ। প্যাকেজের মধ্যে আছে ১০০ গিগাবাইট পর্যন্ত ক্লাউড স্টোরেজ এবং দেশব্যাপী ৫০০-এরও বেশি জায়গায় বিনামূল্যে ওয়াইফাই ইন্টারনেট সুবিধা। চলতি বছরের মধ্যে দেশব্যাপী দেড় হাজারেরও বেশি জায়গায় বিনামূল্যে ওয়াইফাই ইন্টারনেট সুবিধা পাওয়া যাবে। সেইসঙ্গে বাজারে পাওয়া যাবে ক্লাউড স্টোরেজ ও বিনামূল্যে ওয়াইফাই ইন্টারনেট ব্যবহারের সুবিধা সংবলিত ‘উই’ স্মার্টফোন। আর এ বিষয়টি মাথায় রেখেই নিজেদের শ্লোগান ‘মোর দ্যান এ ফোন’ নিয়ে পথ চলা শুরু করল ‘উই’।

‘উই’-এর সার্ভিস প্যাকেজ আপাতত ঢাকার পাঁচটি ব্র্যান্ড আউটলেটসহ সারাদেশের ১০০০টি রিটেইল আউটলেট থেকে কিনতে পারবেন ক্রেতারা।

অনুষ্ঠানে শুরুতে মঞ্চে আসেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান সৈয়দ ফারুক আহমেদ ও সৈয়দ ফরহাদ আহমেদ। ফরহাদ আহমেদ বলেন, “আমাদের প্রতিষ্ঠান কোনো এনজিও বা দাতব্য প্রতিষ্ঠান নয়, এটি একটি লাভজনক ব্যবসায় প্রতিষ্ঠান, কিন্তু তারপরও আমাদের সবগুলো প্রতিষ্ঠানের কাজের মাধ্যমে আমরা সমাজে কিছু পজিটিভ প্রভাব রাখতে চেষ্টা করি।" এ সময় দর্শকদের করতালিতে ভরে উঠে অনুষ্ঠানস্থল।

বক্তব্য দিতে গিয়ে ‘আমরা’ কোম্পানিজ-এর প্রধান নির্বাহী ইন্তেখাব মাহমুদ বলেন, ‘বর্তমানে মানুষের দৈনন্দিন জীবনে স্মার্টফোন গুরুত্বপূর্ণ একটি টুল হিসেবে কাজ করে আর তাই স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য দৈনন্দিন জীবনে উপকারী ও উল্লেখযোগ্যভাবে বিশেষ কিছু ফিচার ‘উই’ স্মার্টফোনে যুক্ত করার সিদ্ধান্ত নিয়েছি আমরা।’

অনুষ্ঠানে বড়পর্দায় 'উই' স্মার্টফোনগুলো দেখিয়ে সেগুলোর স্পেসিফিকেশন বর্ণনা করেন ইন্তেখাব মাহমুদ। এক্স১, বি১, আর১, এল১ আর ভি১- এই পাঁচটি মডেলে আনা হচ্ছে ‘উই’ স্মার্টফোন।

আমরা-কে বাংলাদেশে ক্লাউড সেবাদানকারী একমাত্র এবং প্রথম উদ্যোক্তা হিসেবে দাবী করেছে প্রতিষ্ঠানটি।