এম্পায়ার স্টেট ভবনে ড্রোন ক্র্যাশ

এবার ম্যানহাটনের বিখ্যাত এম্পায়ার স্টেট বিল্ডিংয়ে ক্র্যাশ করেছে একটি ব্যক্তিমালিকানাধীন ড্রোন। আর ড্রোন মালিকের দাবি, ওই এলাকায় ড্রোন উড়ানোর অনুমতি স্থানীয় পুলিশই দিয়েছিল তাকে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2016, 08:01 AM
Updated : 9 Feb 2016, 08:01 AM

এম্পায়ার স্টেট বিল্ডিংয়ের ৪০ তলার দেয়ালের সঙ্গে ধাক্কা খেয়েছিল ড্রোনটি। তারপর আরও ৫ তলা আছড়ে পড়ে ড্রোনটি। শহরের মধ্যে এবং উপর দিয়ে অসাবধানভাবে অবৈধ ড্রোন উড্ডয়নের অভিযোগ আনা হয়েছে ড্রোনটির মালিক শন রিডলের বিরুদ্ধে।

নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে রিডল দাবি করেন তাকে ওই ড্রোন উড়ানোর অনুমতি দিয়েছিলেন কর্তব্যরত পুলিশ কর্মকর্তা। “আমি একটি অলাভজনক প্রতিষ্ঠানের তহবিলে গঠনে সহযোগিতার করার জন্য ৫ সেকেন্ডের একটা ভিডিও ধারণ করতে চেয়েছিলাম। আমি তার ২০ মিনিট আগে এক পুলিশের কাছে অনুমতি চেয়েছিলাম, সে বলেছিল এটা ঠিক আছে।”--টুইট করেন তিনি।

পুলিম কর্মকর্তাকে উদ্ধৃত করার পাশাপাশি এক বছরের পুরনো একটি সংবাদ প্রতিবেদনকেও ভুল তথ্য দেওয়ার জন্য দুষেছেন তিনি।

ড্রোন মালিকদের ‘Know Before You Fly’ সাইটটি দেখে নেওয়ার জন্য উদ্বুদ্ধ করে ড্রোন নির্মাতা এবং মার্কিন যুক্তরাষ্ট্রের  ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন। ওই সাইটের তথ্য অনুযায়ী এম্পায়ার স্টেট বিল্ডিংসহ ম্যানহাটনের সিংহভাগ এলাকা ড্রোনের জন্য ‘রেসট্রিক্টেড এরিয়া’ হিসেবে নিবন্ধন করা আছে।